নিউজ প্রাচ্যের ডান্ডি: শুধু ডাক্তার ম্যাজিষ্ট্রেটই নয়, সন্তানদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনীম জেবিন বিনতে শেখ।
সোমবার (৩০ অক্টোবর) দুপুরে পঞ্চবটীস্থ এ্যাডভেঞ্চার ল্যান্ড পার্কে কিন্ডার গার্টেন ইউনিটি ফোরাম নারায়নগঞ্জ আয়োজিত ২০১৬ সালের মডেল টেস্ট ও বৃত্তি পরীক্ষার কৃতি শিক্ষার্থীদের সম্মাননা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

ইউএনও অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, ‘আপনার যারা মায়েরা উপস্থিত আছেন, তাদের প্রতি অনুরোধ আপনারা অবশ্যই শেষ পর্যন্ত মেয়েদের লেখাপড়া চালিয়ে যাবেন। কারন আজকের দিনের এই ছোট্ট সোনামনিরাই আগামীতে বর্তমান সরকারে ভিশন ২০৪১ বাস্তবায়নে সহযাত্রী হবে। তাই শিশুরা যদি ভালভাবে লেখাপড়া না করে তাহলে আমরা আমাদের সেই লক্ষ্যে পৌঁছাতে পারবো না।’

তিনি আরো বলেন, ‘সারা বাংলাদেশে ৪৯০ টি উপজেলা আছে। যার মধ্যে ১৭২ জন ইউএনও মহিলা। কাজেই মেয়েরা আর পিছিয়ে নেই। তাই সন্তানদের শুধু ডাক্তার ম্যাজিষ্ট্রেট হিসেবে গড়ে তুললেই হবে না, আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।’

কিন্ডার গার্টেন ইউনিট ফোরামের সভাপতি সাইদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তা হিসাবে বক্তব্য রাখেন, সংগঠনটির প্রধান উপদেষ্টা বাবুল কৃষ্ণ সাহা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কবি নজরুল মডেল একাডেমীর পরিচালক রাহিমা আক্তার আখী, ইসরাত জাহান দিশা, আব্দুল মজিদ ফাউন্ডেশন এর চেয়ারম্যন শাহাদাত হোসেন শ্যমল, জান্নাহ ওয়েল ফেয়ার ফাউন্ডেশন সচিব নূরে আলম লিটু, বিশিষ্ট সমাজ সেবক সাইদুল্লাহ হৃদয়, নীট কনসেপ্ট এর পরিচালক হারুনুর রশিদ।

কিন্ডার গার্টেন ইউনিট ফোরামের সাংগঠনিক সম্পাদক এস এম মোক্তার হোসেনের সার্বিক তত্বাবধানে সহ- সভাপতি শামীম আহাম্মেদ এর সঞ্চলনায় বিশেষ অতিথি বাবুল আক্তার তার বক্তব্যে বলেন, ‘আজকে যারা মেধাবী ফুলের বাগানে বসে আছি, আগামী দিনে ফুলের সৌরভ ফুটাবে যা শুধু কাশীপুরে নয়, সমগ্র দেশে তার সৌরভ ছড়াবে।

পরে কৃতি ছাত্র ছাত্রীদের মাঝে ক্রেষ্ট ও সম্মাননা সার্টিফিকেট প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here