নিউজ প্রাচ্যের ডান্ডি: অবশেষে আগামী এক সপ্তাহের মধ্যেই নগরীর আন্দোলনরত হকারদের পুনর্বাসনের আশ^াস দিয়েছেন জেলা প্রশাসক মো: রাব্বী মিয়া। তারপরেও কর্মসূচী চালিয়ে রাখতে বৃহস্পতিবার (১১ জানুয়ারী) সকালে নগরীর চাষাড়াস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতীকি অনশনে বসবেন উচ্ছেদের শিকার হকাররা।
বুধবার (১০ জানুয়ারী) সকালে পুনর্বাসনের অগ্রগতি সম্পর্কে জানতে জেলা প্রশাসকের সাথে সাক্ষাতের পর বেরিয়ে সাংবাদিকদের পরবর্তী এই কর্মসূচী সম্পর্কে অবগত করেন নারায়ণগঞ্জ জেলা হকার্স সংগ্রাম পরিষদের সভাপতি মো: আসাদুল ইসলাম আসাদ।

তিনি জানান, ‘আমরা মঙ্গলবার জেলা প্রশাসক কার্যালয়ে হকারদের পূর্ণাঙ্গ তালিকা জমা দিয়েছিলাম। কিন্তু তখন জেলা প্রশাসক স্যার কার্যালয়ে না থাকায় বুধবার আমরা সেই বিষয়ে কথা বলতে আসি। তখন জেলা প্রশাসক স্যার আমাদের তালিকা দ্রুত যাচাই বাছাই করে আগামী এক সপ্তাহের মধ্যে পুনর্বাসনের ব্যবস্থা করে দেয়ার আশ্বাস দেন।’

হকার নেতা আসাদ আরো জানান, ‘আমরা পুনর্বাসনের আগমুহুর্ত পর্যন্ত সন্ধ্যার পর ফুটপাতে বসতে পুনরায় জেলা প্রশাসক স্যারকে অনুরোধ করেছিলাম। কিন্তু উনি বলেছেন, যেহেতু তিনি জেলা ম্যাজিষ্ট্রেট, সেহেতু তিনি সন্ধ্যার পর আমাদের ফুটপাতে বসতে দেয়ার অনুমতি দিলে সেটা আইনে পরিনত হয়ে যাবে। তাই তিনি এই অনুমতি দিতে পারবেন না। আর বর্তমানে এমপি সেলিম ওসমান দেশের বাইরে এবং পুলিশ সুপার মহোদয় পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে ঢাকায় অবস্থান করছেন। তাই তারা নারায়ণগঞ্জে ফেরার পরই দ্রুত আলোচনা করে আমাদের পুনর্বাসনের ব্যবস্থা করবেন বলে আশ্বস্ত করেন।’

তিনি জানান, ‘বৃহস্পতিবার (১১ জানুয়ারী) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শহীদ মিনারে হকারদের প্রতীকি অনশন ধর্মঘট পালিত হবে।’

জেলা প্রশাসকের সাথে সাক্ষাতকালে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা কমিউনিষ্ট পার্টির সভাপতি কমরেড হাফিজুল ইসলাম, মহানগর হকার্সলীগ সভাপতি আব্দুর রহিম মুন্সীসহ একাধিক হকার নেতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here