নিউজ প্রাচ্যের ডান্ডি: কু-প্রস্তাবে রাজি না হওয়ায় বিধি বহির্ভূতভাবে নারী সাংবাদিককে অব্যহতি প্রদান করায় নারায়ণগঞ্জের একটি স্থানীয় দৈনিকে পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদকের বিরুদ্ধে প্রকাশক বরাবর লিখিত অভিযোগ করেছে সে পত্রিকার একজন নারী সাংবাদিক। দৈনিক আজকের নীর বাংলা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে প্রকাশক ইমদাদুল হক মিলন বরাবর সোমবার (১০ জুলাই) ডাকযোগে এই অভিযোগ পাঠায় পত্রিকার ষ্টাফ রিপোর্টার সেলিনা আকতার সোনালী ।

লিখিত অভিযোগে সাংবাদিক সোনালী উল্লেখ করেন, দৈনিক আজকের নীর বাংলা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আবদুল্লাহ আল মামুন আমাকে কিছুদিন যাবত অশ্লিল ও অনৈতিক কু-প্রস্তাব দিয়ে আসছে। আমি তার দেয়া কু-প্রস্তাবে রাজি না হওয়ায় সে আমাকে কোন কিছু অবগত না করে এমনকি প্রকাশককে অবগত না করেই, প্রতিষ্ঠানের কোন কর্মকর্তা কর্মচারীকে না জানিয়ে গত ৪ জুলাই দৈনিক আজকের নীর বাংলা পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে অব্যহতি প্রদান করে। যা বিধি বহির্ভূত।

এ ছাড়াও দৈনিক আজকের নীর বাংলা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আবদুল্লাহ আল মামুন কতৃক অনেক নারীও পূর্বে সমস্যার শিকার হয়েছে। আর তাই প্রকাশকের কাছে আমি ন্যায় বিচার প্রত্যাশা করছি।

এ বিষয়ে জানতে পত্রিকার প্রকাশক ইমদাদুল হক মিলনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি নিউজ প্রাচ্যেও ডান্ডিকে বলেন, আবদুল্লাহ আল মামুন চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত। পত্রিকায় কাউকে নিয়োগ দিতে হলে কিংবা বহিস্কার করতে হলে আমার অনুমতি লাগবে। কিন্তু সোনালীর নিয়োগের বিষয়টি আমি জানি না, বহিস্কারের বিষয়টি আমি জেনেছি। অভিযোগের কপিটি হাতে পেলে প্রয়োজনে মামুনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এব্যাপারে সাংবাদিক সোনালী জানান, আমি ভারপ্রাপ্ত সম্পাদকের বিরুদ্ধে প্রকাশকের নিকট লিখিত অভিযোগ দিয়েছি। তিনি যদি ব্যবস্থা না নেন তাহলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here