নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের দীর্ঘ ১০ মাস পর আগামী অক্টোবর মাসে প্যানেল মেয়র নির্বাচন সম্পন্ন করার ঘোষণা দিয়েছেন মেয়র ডা: সেলিনা হায়াত আইভী।
কিন্তু কারা হচ্ছেন তার সহযোগী, যারা তার অবর্তমানে সামলে রাখবেন মেয়রের মত গুরু দায়িত্ব। কিংবা প্যানেল মেয়র হিসেবে কাদেরই বা পছন্দ মেয়র আইভীর, তা নিয়েও চলছে নানা জল্পনা-কল্পনা।

কারন, গত বছরের ডিসেম্বরে দ্বিতীয় মেয়াদে অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি, আওয়ামীলীগ ও জাতীয়পার্টি সমর্থিত যারা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন তাদের অর্ধেকেরই বেশী কাউন্সিলর হচ্ছেন সাংসদ শামীম ওসমান সমর্থক।

তাই মেয়র আইভী চাইলেও তার পছন্দের কাউন্সিলররা প্যানেল মেয়র নির্বাচিত হতে পারবেন কিনা এনিয়েও রয়েছে নানা সন্দিহান।

কেননা, বিএনপি সমর্থিত সর্বাধিক কাউন্সিলর নির্বাচিত হলেও প্যানেল মেয়র নির্বাচনে ইতিমধ্যে প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করেছেন গুটি কয়েকজন। আর আওয়ামীলীগ ও জাতীয়পার্টি সমর্থিত নির্বাচিত কাউন্সিলর যারা আছেন তাদের মধ্যে দু’একজন বাদে প্রায় সবাই শামীম ওসমান সমর্থক। যার মধ্যে প্রায় ৯ জন কাউন্সিলরই ইতিমধ্যে প্যানেল মেয়র নির্বাচনে অংশ গ্রহণে প্রকাশ করেছেন অভিমত।

তবে বিশ^স্ত সূত্রে জানাগেছে, প্যানেল মেয়র-১ হিসেবে মেয়র আইভীর পছন্দের তালিকায় রয়েছেন, নাসিক ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর যুবদলের আহবায়ক মাকসুদুল আলম খন্দকার খোরশেদ এবং বাসদ নেতা ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরন বিশ^াস।

কারন, পৌরসভার আমল থেকে খোরশেদ এবং সিটি কর্পোরেশনের যাত্রা লগ্ন থেকে অসিত বরন মেয়র আইভীর বিশ^স্ত কাউন্সিলর হিসেবে তার পাশে থেকে কাজ করে যাচ্ছেন। যেই কারনে এদের কাউকেই প্যানেল মেয়র-১ হিসেবে প্রত্যাশা করছেন আইভী।

যদিও প্যানেল মেয়র-১ নির্বাচনে প্রতিদ্বন্দী হিসেবে বিজয় নিশ্চিতে শতভাগ আশাবাদী খোরশেদ। কিন্তু নির্বাচনে টাকার খেলা হলে তিনি সবকিছু উলট-পালট হয়ে যাওয়ারও শংকা প্রকাশ করেন।

তবে প্যানেল মেয়র নির্বাচনে অংশ গ্রহণ করবেন কিনা, সেই ব্যাপারে এখনই খোলাসা করে কিছু বলতে রাজি হননি নাসিক ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ^াস।

আর প্যানেল মেয়র-২ পদে আওয়ামীলীগ নেতা ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর মো: কবির হোসাইন, বিএনপি নেতা ২১ নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার, ২২ নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহম্মেদ ভূইয়া ও সাবেক এমপি গিয়াসউদ্দিনের পুত্র তরুণ কাউন্সিলর মো: সাদরিল নির্বাচনে অংশ গ্রহণ করলে, তাদের মধ্যে যে কাউকেই প্রত্যাশা করবেন মেয়র আইভী।

আর সম্প্রতি জিমখানা লেকের সৌন্দর্য্য বর্ধনের লক্ষ্যে বস্তি উচ্ছেদে দায়িত্ব পালনে সাহসিকতার সহিত সফল হওয়ায় প্যানেল মেয়র-৩ হিসেবে ১৬, ১৭, ১৮ নং ওয়ার্ডেও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর বিএনপি নেতা হাসান আহাম্মদের স্ত্রী আফসানা আফরোজ বিভাকেই প্রত্যাশা আইভীর।

যেই কারনে প্যানেল মেয়র-৩ পদে প্রতিদ্বন্দীতার লক্ষ্যে কাউন্সিলরদের সাথে যোগসূত্র স্থাপনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন বিভা। কারন, কাউন্সিলদের ভোটেই তো কেবল তিনি নির্বাচিত হতে পারবেন প্যানেল মেয়র-৩।

যদিও ফলাফল ড্র না হলে প্যানেল মেয়র নির্বাচনে মেয়রের ভোট প্রদানের কোন সুযোগ নেই, তারপরেও কর্মক্ষেত্রে সহযোগী প্যানেল মেয়র হিসেবে কাদের প্রত্যাশা করেন মেয়র আইভী- এব্যাপারে অভিমত জানতে রবিবার বিকেলে কয়েকবার তার সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও সংযোগ পাওয়া সম্ভব হয় নাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here