নিউজ প্রাচ্যের ডান্ডি: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এবার আঁটঘাট বেঁধেই মাঠে নেমেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। প্রার্থী নির্বাচনের ক্ষেত্রেও নেয়া হয়েছে ব্যাপক পরিকল্পনা।
আর তাই বিএনপির পাশাপাশি এবার সাংগঠনিক সফরে শীঘ্রই নারায়ণগঞ্জ জেলায় আসছে কেন্দ্রীয় আওয়ামীলীগ। ইতিমধ্যেই সারাদেশ ব্যাপী জেলায় জেলায় সাংগঠনিক সফরে ১২ টি টিম তৈরী করেছে কেন্দ্র। যারা আগামী ১২ জানুয়ারী থেকে প্রতি সপ্তাহের শুক্র ও শনিবার জেলায় জেলায় সফর কার্যক্রম শুরু করবেন।

তবে নারায়ণগঞ্জ জেলায় সাংগঠনিক সফরে কবে কেন্দ্রীয় কোন নেতার নেতৃত্বে কারা আসছেন, তা এখনো চূড়ান্ত হয়নি বলে দলীয় সূত্রে জানাগেছে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই নিউজ প্রাচ্যের ডান্ডিকে জানান, ‘আগামী নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ জেলায় সাংগঠনিক সফরে কেন্দ্রীয় টিম কবে আসবে, সেই ব্যাপারে এখনো কোন দিকনির্দেশনা পাইনি।’

মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আনোয়ার হোসেনও জানান, ‘কেন্দ্রীয় নেতাদের সাংগঠনিক সফর সম্পর্কে এখনো কোন ম্যাসেজ পাইনি। পেলে তা অবশ্যই গণমাধ্যমকে জানানো হবে।’

উল্লেখ্য গত ৬ জানুয়ারী কার্যনির্বাহী সংসদের বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাদের উদ্দেশে বলেছেন, বাংলাদেশে টানা তিনবার জয়ী হওয়া কঠিন। তবে আওয়ামী লীগের পক্ষে সম্ভব। এ জন্য সর্বাত্মক প্রস্তুতি নেওয়ার নির্দেশনা দিয়েছেন তিনি।

পরবর্তীতে আওয়ামীলীগের কার্যনির্বাহী সংসদের সভায়, দলীয় কোন্দল নিরসন ও আগামী নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের বিজয়ী করার লক্ষ্যে সভাপতি মন্ডলীর সদস্য এবং জ্যেষ্ঠ নেতাদের নেতৃত্বে ১২টি দল গঠন করা হয়। প্রতিটি দলকে কাছাকাছি কয়েকটি জেলা ভাগ করে দেওয়া হয়েছে। প্রথমে তারা জেলায় জেলায় সফর শুরু করবে। এরপর উপজেলা পর্যায়ে যাবে।

সরকারের চার বছর পূর্তির দিন ১২ জানুয়ারী থেকেই এই সফর শুরু হচ্ছে, চলবে নির্বাচনের আগ পর্যন্ত। এর বাইরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভাগীয় শহরগুলোতে ১৮ ফেব্রুয়ারী থেকে নির্বাচনী সফর শুরু করবেন বলে বৈঠকে উপস্থিত একাধিক নেতা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here