নিউজ প্রাচ্যের ডান্ডি: সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকদের এবার অশ্লীল ভাষায় গালিগালাজসহ গুলি করে হত্যার হুমকি দিলেন চিহ্নিত চাঁদাবাজ, ভূমিদস্যু, কৃষকলীগ জেলা সভাপতি ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিন। এঘটনায় ফতুল্লা মডেল থানায় সাংবাদিকদের পক্ষে একটি সাধারন ডায়েরী করা হয়েছে।

ডিএনডি প্রকল্পের উন্নয়ণে আগামী ১৯ অক্টোবর কুতুবপুর ইউনিয়নের দেলপাড়া মাঠে অনুষ্ঠিতব্য জন সমাবেশ সফল করার লক্ষ্যে সোমবার (১৬ অক্টোবর) বিকেলে ফতুল্লা প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ফতুল্লা থানা আওয়ামীলীগের উদ্যোগে অনুষ্ঠিত এক প্রস্তুতি মূলক সভা শেষে বেরিয়ে যাওয়ার পথে সেখানে উপস্থিত সাংবাদিকদের দেখেই উত্তেজিত হয়ে নাজিম উদ্দিন গালাগালসহ হুমকি প্রদান করেন।

এ সময় সাংবাদিকদের কটাক্ষ করাসহ গালিগালাজের ব্যাপারে সভাস্থলে উপস্থিত অনলাইন নিউজ পোর্টাল সময় নারায়ণগঞ্জ ডট কম এর ব্যবস্থাপনা পরিচালক সিনিয়র ফটো সাংবাদিক মোঃ সহিদুল ইসলাম সহিদ, অনলাইন নিউজ পোর্টাল নিউজ প্রাচ্যের ডান্ডির ব্যবস্থাপনা সম্পাদক মোঃ সোহেল সরকার, ফতুল্লা রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক সোহেল আহাম্মেদ, সংবাদ নারায়ণগঞ্জ এর সম্পাদক দুলাল আহম্মেদ, যুগের চিন্তা পত্রিকার ষ্টাফ রিপোটার ফরিদ আহাম্মেদ বাধঁনসহ উপস্থিত অন্যান্য সাংবাদিকরা প্রতিবাদ করলে প্রকাশ্যে সকল সাংবাদিককে গুলি করে হত্যার হুমকি প্রদান করেন ক্ষমতাসীন দলের সন্ত্রাসী সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিন।

স্থাণীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের সভা শেষে প্রকাশ্যে সাংবাদিকদের হত্যার হুমকির ঘটনায় নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সাংসদ একে এম শামীম ওসমানের ইমেজ ক্ষুন্ন হয়েছে বলে মনে করেন সচেতন মহল। কেননা, উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শামীম ওসমান।

এদিকে, প্রকাশ্যে সাংবাদিকদের গুলি করে হত্যার হুমকি দাতা সন্ত্রাসী নাজিম উদ্দিনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ। অপরদিকে এ ঘটনায় ফটো সাংবাদিক সহিদুল ইসলাম সহিদ বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি সাধারন ডায়রী করেছেন।

জিডিতে ফটো সাংবাদিক সহিদুল ইসলাম সহিদ উল্লেখ্য করেছেন, তিনি অনলাইন নিউজ পোর্টাল সময় নারায়ণগঞ্জ ডট কম এর ব্যবস্থাপনা পরিচালক ও স্থাণীয় অগ্রাবানী প্রতিাদিন পত্রিকার ফটো সাংবাদিক হিসেবে কর্মরত আছেন। সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দীনের অপকর্মের বিষয়ে একাধিক অনলাইন নিউজ পোর্টাল ও স্থাণীয় ও জাতীয় পত্রিকা গুলোতে তথ্য প্রমানদিসহ বস্তুনিষ্ট প্রতিবেদন প্রকাশিত করা হয়েছে।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দীন সন্ত্রাসী ভূমিকায় অবর্তীর্ণ হয়ে স্থাণীয়সহ নারায়ণগঞ্জের সকল সাংবাদিককে অশ্লীল ভাষায় গালাগাল করতে থাকে। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই রবিবার বিকালে ফতুল্লার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্থাণীয় আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত কর্মীসভা শেষ হওয়ার পর পরই অনুষ্ঠানস্থলের রাস্তার পাশে সাংবাদিকদের উদ্দেশ্য করে অশ্লীল ভাষায় গালাগাল করতে থাকে। এ সময় ঘটনাস্থলে উপস্থিত সিনিয়র ফটো সাংবাদিক সহিদুল ইসলাম সহিদ, সোহেল সরকার, দুলাল আাহাম্মেদ,ফরিদ আহাম্মেদ বাধঁন, আনোয়ার হোসেন সজীব, সোহেল তাৎক্ষনিক নাজিম উদ্দিনকে সাংবাদিকদের গালিগালাজ করার জন্য নিষেধ করেন। এক পর্যায়ে সন্ত্রাসী নাজিম উদ্দিন জনসম্মুখে সাংবাদিকদের গুলি করে হত্যার হুমকি প্রদান করেন। প্রকাশ্যে সাংবাদিকদের হত্যার হুমকিতে আশে পাশে থাকা সাধারন মানুষ হতভম্ব হয়ে পড়েন।

এক পর্যায়ে সাধারন মানুষ মন্তব্য করেন, নারায়ণগঞ্জ-৪ আসনে সাংসদ শামীম ওসমান যেখানে সন্ত্রাসীদের বিরুদ্ধে জেহাদ ঘোষনা করেছেন আর এ মুহুর্তে প্রকাশ্যে সাংবাদিকদের ক্ষমতাসীনদলের নেতা নাজিম উদ্দিনের এমন কর্মকান্ড সাংসদ শামীম ওসমানের ঘোষনা দেওয়া সন্ত্রাসীদের বিরুদ্ধে জেহাদ ঘোষনা কতটুকু গ্রহনযোগ্যতা পাবে তা নিয়ে প্রশ্ন তুলেছেন। সে সাথে তার নির্বাচনী এলাকায় সন্ত্রাসী মুক্ত করতে হলে তার ঘরের সন্ত্রাসীদের চিহ্নিত করার মাধ্যমে সন্ত্রাসীদের বিরুদ্ধে অবস্থান নেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করেন।

এদিকে সন্ত্রাসী নাজিম উদ্দিনের বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা না নিলে রাজপথে নামার ঘোষনাও দিয়েছেন ফতুল্লার সকল শ্রেনীর সাংবাদিক সমাজ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here