নিউজ প্রাচ্যের ডান্ডি: বিএনপি চেয়ারপার্সণ খালেদা জিয়ার সাজার প্রতিবাদে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান নারায়ণগঞ্জ আদালত পাড়ায় লিফলেট বিতরণকালে পুলিশের হয়রানির শিকার হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদল নেতা ইব্রাহীম আহমেদ বাবু।আদালতের মতো একটি পবিত্র স্থানে একজন সিনিয়র আইনজীবীর উপর এ ধরনের আচরন অত্যান্ত ন্যাক্কারজনক এবং আইনের প্রতি অসম্মান প্রদর্শণের শামিল বলে তিনি দাবী করেন।

শনিবার (৩ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা জানান এই ছাত্রদল নেতা।

বিবৃতিতে ইব্রাহীম আহমেদ বাবু জানান, বিএনপি’র চেয়ারপার্সণ ও সাবেক প্রধাণমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বর্তমান বাকশালী সরকার মিথ্যা মামলায় সাজা প্রদান করেছে। নেত্রীর মুক্তির দাবীতে বিএনপি দেশব্যাপী শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (১ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান জাতীয়তাবাদী আইনজীবীদের সাথে নিয়ে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় জন সাধারনের কাছে লিফলেট বিতরণ করছিলেন। কিন্তু এই শান্তিপূর্ণ কর্মসূচিতে নারায়ণগঞ্জের অসাধু পুলিশ প্রশাসন আইনের কোন তোয়াক্কা না করেই আদালত অঙ্গণে এড. সাখাওয়াত হোসেন খানকে আটক করতে অভিযান চালায়। এমনকি সম্পূর্ণ নিয়ম বহির্ভূতভাবে নারায়ণগঞ্জের বার ভবনের ভিতরে অস্ত্র হাতে এড. সাখাওয়াতকে ধরতে তল্লাশি চালায় পুলিশ। যা বার ভবনের পবিত্রতা নষ্ট করেছে এবং বিচার বিভাগের নিরপেক্ষতা প্রশ্নবিদ্ধ করেছে। আর এতে করেই বুঝা যায় দেশে আইনের শাসন নেই। বর্তমান সরকারের কাছে সাধারণ মানুষ জিম্মি হয়ে গেছে।

বাবু আরো বলেন, যত ষড়যন্ত্রই করুক না কেন এই ভোটারবিহীন অগণতান্ত্রিক সরকার বাংলার সাধারণ মানুষের মায়ে পরিনত হওয়া দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আটকে রাখতে পারবে না, দেশের মানুষের ভালোবাসায় সকল অপশক্তির অবসান ঘটিয়ে আমাদের মা আমাদের মাঝে ঠিকই ফিরে আসবেন এবং একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠ নির্বাচন দিতে এই জালিম সরকারকে বাধ্য করবেন। আর সে নির্বাচনে ব্যালটের মাধ্যমে দেশের শান্তিপ্রিয় জনগন হাসিনার বাকশালী শাসনের ইতি ঘটিয়ে দেশের মানুষের ভাত ও ভোটের অধিকার ফিরিয়ে আনবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here