নিউজ প্রাচ্যের ডান্ডি: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘ধানের শীষ’ প্রত্যাশী নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সাবেক এমপি আলহাজ¦ মুহাম্মদ গিয়াস উদ্দিন আহম্মেদ নিখোঁজ! তবে তাকে খুঁজে পেতে কাউকে থানায় সাধারন ডায়েরী করতে হয়নি।
কারন, তিনি বাসা থেকে বেরিয়ে হারিয়ে যাননি, রাজনীতির মাঠে হয়েছেন নিখোঁজ। স্থানীয় বিএনপির অনেক নেতাকর্মী দলের এমন দুর্দিনে পুলিশের দায়েরকৃত নাশকতার মামলার আসামী হয়ে পলাতক এবং কারাভোগ করলেও অনেকটা নিশ্চিন্তের রয়েছেন কেন্দ্রীয় বিএনপির কার্যকরী সদস্য সাবেক এমপি গিয়াস উদ্দিন।

খোদ দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া দুর্নীতির মামলায় সাজা প্রাপ্ত হয়ে কারাভোগ করলেও নেত্রীর মুক্তির দাবীতে দলীয় কোন কর্মসূচীতেও গিয়াস উদ্দিনকে মাঠে নামতে দেখা যায়নি। তবে মান রক্ষাতে তার কর্মী সমর্থকেরা শুধুমাত্র গণস্বাক্ষর কর্মসূচী পালন করলেও নারায়ণগঞ্জ বিএনপিকে ঐক্যবদ্ধ করে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত খালেদা জিয়ার দুই উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক ও এড. তৈমূর আলম খন্দকার নেত্রীর মুক্তির দাবীতে বিভিন্ন কর্মসূচী পালন করলেও গিয়াস উদ্দিনকে কোন কর্মসূচীতেই দেখা যায়নি।

যার ফলে অনেকটা টিপ্পনী কেটে তৃণমূল নেতৃবৃন্দ বলেন, ‘গিয়াস উদ্দিন নেত্রীর মুক্তির দাবীতে রাজপথে কি করে থাকবেন। উনি তো অনেক আগে থেকেই নিখোঁজ রয়েছেন। সম্প্রতি পুলিশের দায়েরকৃত নাশকতার দু’টি মামলায় তার পুত্র কাউন্সিলর গোলাম সাদরিল আসামী হলেও তিনি কোন থানার মামলাতেই আসামী হননি। কারন, যিনি নিখোঁজ রয়েছেন, তিনি তো আর আসামী হতে পারেন না! তাই তো এক সময় ঐক্যের ডাক দেয়া গিয়াস উদ্দিন এখন দলের দুর্দিনে নিজেই হয়ে গেছেন লাপাত্তা। আবার প্রত্যাশা করছেন আগামীতে এমপি হওয়ার। কিন্তু সেই স্বপ্ন বাস্তবায়িত হবে না।’

এদিকে খোঁজ নিয়ে জানাগেছে, খালেদা জিয়ার মুক্তির দাবীতে দলীয় কর্মসূচী পালনে গিয়াস উদ্দিন রাজপথে না নামলেও গত ১৮ ফেব্রুয়ারী চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে নারায়ণগঞ্জ বিএনপির শীর্ষস্থানীয়দের সাথে মির্জা ফখরুলের অনুষ্ঠিত বৈঠকে ঠিকই উপস্থিত ছিলেন সাবেক এমপি গিয়াস।

তবে আগামী নির্বাচনে ‘ধানের শীষ’ প্রত্যাশী হওয়ায়, নতুন করে আর কোন মামলায় না জড়াতেই গিয়াস উদ্দিন রাজনীতির মাঠে কৌশলগত কারনে নিখোঁজ রয়েছেন বলে জানান তার ঘনিষ্টজনেরা।

আর এই ব্যাপারে জানতে গিয়াস উদ্দিনের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও সংযোগ স্থান করা সম্ভব হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here