নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলায় কর্মরত সকল সাংবাদিকদের সুখ-দুঃখে পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেছেন সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ।
বধবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১ টায় রাইফেল ক্লাব মিলনায়তনে নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন (এনইউজে) রেজিঃ নং-৪৪৬০ এর সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি এসএম ইকবাল রুমীর সভাপতিত্বে সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক রাজু আহমেদ। সভায় সাংবাদিক ইউনিয়নের সদস্যবৃন্দসহ বিভিন্ন টিভি চ্যানেল, জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিক ও জেলার রূপগঞ্জ, আড়াইহাজার, সোনারগাঁ, বন্দর, সিদ্ধিরগঞ্জ, ফতুল্লা থানা এলাকার সাংবাদিকরা স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহন করেন।

সাধারণ সভায় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি কমল খান, সিনিয়র সদস্য আবুল হোসেন, যুগ্ম সম্পাদক মোহাম্মদ কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক আরিফুজ্জামান আরিফ, অর্থ সম্পাদক মনির হোসেন সুমন, প্রচার ও দপ্তর সম্পাদক এস এম বাবুল, সদস্য আলমগীর আজিজ ইমন, এস এম শাহিন, ফতুল্লা রিপোটার্স ক্লাবের সভাপতি রনজিৎ মোদক, সোনারগাঁ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের ষ্টাফ রিপোর্টার (সোনারগাঁ) আল আমিন তুষার, বন্দর প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক হাজী নাসিরউদ্দিন, রূপগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি মকবুল হোসেন, সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের প্রতিনিধি এ হাই মিলন, আড়াইহাজার থানা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মজিবুর রহমান, বাংলাদেশ প্রতিদিনের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি এম এম শাহিন প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন বন্দর প্রেসক্লাবের সহ সভাপতি কবির হোসেন, যুগান্তরের ফতুল্লা প্রতিনিধি আল আমিন প্রধাণ, ফজলুল হক পলাশ, রাসেল আহমেদ, জি এম সহিদ, কামরুল হাসান, এমরান হোসেন, আরিফ হোসেন, শাকিল আহমেদ ডিয়েন, জুয়েল চৌধুরী, এস এম রুবেল মাহমুদ, ইমদাদুল হক দুলাল, আনিসুর রহমান, মিলন বিশ্বাস হৃদয় প্রমুখ।

সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাজী মোঃ নাসিরউদ্দিন। এছাড়া প্রবীন সাংবাদিক আবুল হোসেন এর কন্যার অকাল মৃত্যুতে শোক প্রকাশ করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

স্বাগত বক্তব্য রাখেন সভাপতি এসএম ইকবাল রুমী। তিনি তার বক্তব্যে বলেন, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন (এনইউজে) রেজি নং-বি-৪৪৬০ জেলার প্রথম সরকারী রেজিষ্ট্রেশনভূক্ত ইউনিয়ন। প্রথম পর্যায়ে যে গতি নিয়ে সংগঠনটির অগ্রযাত্রা শুরু হয়েছিলো পরবর্তিতে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারিনি। এই ব্যর্থতার দায়ভার সভাপতি হিসেবে পুরোপুরিই আমার। আজকে দীর্ঘদিন পর আমাদের ডাকে সাড়া দিয়ে জেলার বিভিন্ন এলাকা থেকে আপনারা সাংবাদিকরা এসে উপস্থিত হয়েছেন সকলকে কৃতজ্ঞতা জানাচ্ছি। সকলের সাথে আলোচনা করে ভবিষ্যতে সাংবাদিক ইউনিয়নকে আরও গতিশীল করার পদক্ষেপ গ্রহনের অনুরোধ জানাচ্ছি।

নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি কমল খান বলেন, জেলার প্রথম সাংবাদিক ইউনিয়ন হয়েও সংগঠনের আজ বেহাল দশা। সাংবাদিকদের নামে মামলা হয়, হামলা হয় কিন্তু ইউনিয়নের কোন ভুমিকা নেই। শুধুমাত্র যোগ্য নেতৃত্বের অভাবেই সংগঠনের আজ এ অবস্থা। যারা কাজ না করবেন, সাংবাদিকদের সুখে-দুঃখে ঝাঁপিয়ে পড়তে না পারবেন তাদের পদে থাকার কোন অধিকার নেই। নতুন নেতৃত্ব তৈরী করুন, সংগঠনকে গতিশীল করুন। সকলের প্রতি এটাই দাবি। পদ চাই না সংগঠন গতিশীল হোক এটা চাই। এই মানসিকতা নিয়ে সকলে এগিয়ে আসলে নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন জেলার সবচে শক্তিশালী সংগঠনে রুপ নেবে।

নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রাজু আহমেদ বলেন, ২০০৬ সালে যারা সর্বপ্রথম উদ্যোগ নিয়ে এই সংগঠন গঠন করেছিলেন সেইসব উদ্যোক্তাদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি। পরবর্তিতে সংগঠনের রেজিষ্ট্রেশনসহ গতিশীল করতে যারা অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আজকে অল্প সময়ের নোটিশে আপনাদের স্বতঃস্ফুর্ত উপস্থিতি নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন নতুন করে প্রাণ ফিরে পেয়েছে। অচীরেই আরেকটি বর্ধিত সভা করে এনইউজের পরবর্তি কার্যক্রম ও সংগঠনকে শক্তিশালী করতে যা যা করা প্রয়োজন করা হবে। এব্যাপারে সকলের সহযোগিতা চাই। যারা আজকে উপস্থিত হতে পারেননি, আগামী বর্ধিত সাধারণ সভায় তাদেরও উপস্থিতি কামনা করছি।

সভায় অন্যান্য বক্তারাও সংগঠনকে শক্তিশালী ও গতিশীল করার উপর গুরুত্বারোপ করে বক্তব্য প্রদান করেন। আগামী ২ অক্টোবর একই ভ্যানুতে একই সময়ে মুলতবি সাধারণ সভা করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

সভাশেষে নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন (এনইউজে) রেজি নং-বি-৪৪৬০ এর সভাপতি এস এম ইকবাল রুমী বিপুল ভোটে নেত্রকোনা জেলার কেন্দুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় এবং সংগঠনের সাধারণ সম্পাদক রাজু আহমেদকে সাধারণ সভা সফলভাবে আয়োজন করায় ফুলেল শুভেচ্ছা জানান নেতৃবৃন্দ ও সাংবাদিকগন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here