নিউজ প্রাচ্যের ডান্ডি: শিক্ষা জীবনের শুরু থেকে প্রতিটি শিক্ষার্থীর উচিৎ সুশিক্ষা গ্রহনের মাধ্যমে সুনাগরিক হওয়া সম্ভব বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহীন্দ্র কুমার মন্ডল।
শনিবার (৩ মার্চ) বিকেলে ফতুল্লার মাসদাইর এলাকায় চাইল্ড কেয়ার স্কুল এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সুধী সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধাণ অতিথির বক্তব্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ মন্তব্য করেন।

জেলা শিক্ষা অফিসার আরো বলেন, ধর্ম শাস্ত্র অনুসারে পৃথিবীতে জ্ঞান অর্জন করার কোন সময়ের প্রয়োজন হয় না। প্রতিটি শিক্ষকের উচিৎ নিজ নিজ অবস্থান থেকে সঠিক জ্ঞান অর্জন করে শিক্ষার্থীদের মাঝে সঠিক শিক্ষা প্রদান করা। শিক্ষা অর্জন করার জন্য স্কুলের পাশাপাশি পরিবেশের গুরুত্ব অনেক। চাইল্ড কেয়ার স্কুলের পরিবেশ মনোরম। আমরা আশা করি সঠিক জ্ঞান বিস্তারে অত্র বিদ্যালয়টি অন্যান্য দেও তুলনায় অনেক ভালো।

বিদ্যালয়ের শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, একজন শিক্ষার্থীকে তার বয়স এবং মেধা অনুযায়ী শিক্ষা প্রদান করা উচিৎ। শুধু বিদ্যালয়ের সুনাম অর্জনের জন্য অতিরিক্ত শিক্ষার বোঝা একজন শিক্ষার্থীকে চাপিয়ে দেয়া ঠিক নয়। তাছাড়া সরকারি শিক্ষকদের মত প্রয়োজনে ইংলিশ মিডিয়ামের শিক্ষকদের কে প্রশিক্ষণ দেয়ার উদ্যোগ গ্রহন করা হবে। যাতে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে অভিজ্ঞ শিক্ষক দ্বারা শিক্ষার্থীরা শিক্ষা গস্খহণ করতে পারে।

প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে অধ্যক্ষ নুসরাত জাহান কান্তার তত্ববধানে স্কুলের পরিচালক ডাঃ গাজী মো: সালাহ্উদ্দিন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নারায়ণগঞ্জ মজিব আলম, পরিচালক পরিষদের সদস্য এড.এইচ এম আনোয়ার প্রধান, ডা: শামীম ভুইয়া, আসিফ আহমেদ সুমন, মো: সামসুল হক, মো: জাহিদ হোসেন, ইঞ্জিনিয়ার মো: তারিক আব্দুল্লাহ, মো: জহিরুল ইসলাম খান, মো: সাখাওয়াত হোসেন মুকুল, ইঞ্জি: মো: আবুবকর সিদ্দিক, আলহাজ্ব মো: কামাল হোসেন, আশরাফ উদ্দিন আহম্মেদ সেলিম, এড. মশিউর রহমান শাহীন, এনায়েতনগর ইউপি’র ৯ নং ওয়ার্ড মেম্বার কামরুল হাসান প্রমুখ।
আলোচনা অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here