নিউজ প্রাচ্যের ডান্ডি: অতিরিক্ত জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার বলেছেন, ‘বাংলাদেশে ধূমপায়ীর আনুমানিক সংখ্যা প্রায় ২ কোটি। ধূমপানের ভয়াবহতা সর্বজন স্বীকৃত হলেও এর ব্যাপকতা দিন দিন বেড়েই চলেছে। মনে রাখবেন ধূমপান করছেন মানে আপনি বিষপান করছেন।’
মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ১০টায় জেলা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে ‘তামাক মৃত্যুর ঝুঁকি বাড়ায় তাই তামাক বর্জন করুন’ এই শ্লে¬াগানকে সামনে রেখে “লাইফ ষ্টাইল এবং হেলথ এডুকেশন এন্ড প্রমোশন” কর্মসচীর আওতায় ধুমপান ও তামাকের ক্ষতিকর প্রভাব এবং ক্যান্সার শীর্ষক কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘ধূমপায়ী ব্যাক্তির পরিনতি হতে পারে নানা রোগব্যাধি, পঙ্গুত্ব, উৎপাদনহীনতা সর্বোপরি মৃত্যু। নতুন প্রজন্মদেরকে ক্ষতিকর ধুমপান বিষয়ে অবগত করতে হবে। অবগত করতে হবে এই ধূমপানের ফলে আপনার আমাদের কি কি ধরনের ক্ষতি হতে পারে। তাই তামাক চিরতরে বর্জন করুন আর সুস্থ্য জীবন গড়–ন।’

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা: মো: এহসানুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব এস এম জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) নারায়ণগঞ্জ রেজাউল বারী, ঢাকা বিভাগীয় স্বাস্থ্য শিক্ষা অফিসার আলমগীর ফকির।

অনুষ্ঠানে স্বাগত কক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোহাম্মদ আমিনুল হক।
এছাড়া জেলা পর্যায়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ, উপজেলা শিক্ষা অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, শিক্ষক ও চিকিৎসক বৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here