নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ একেএম সেলিম ওসমানের নিজ অর্থায়ণে নির্মিত তিনটি স্কুল উদ্বোধনের লক্ষ্যে প্রথমবারের মত বৃহস্পতিবার (২৩ নভেম্বর) নারায়ণগঞ্জ বন্দরে আসছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
যেহেতু স্কুল গুলো উদ্বোধনে আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে নারায়ণগঞ্জ আসছেন, তাই তাকে অভ্যর্থণা জানাতে, সম্মানিত করতে প্রয়োজনে আওয়ামীলীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দদের যেকোন ধরনের দায়িত্ব নেয়ার আহ্বান জানিয়েছিলেন সেলিম ওসমান।

গত ১৯ নভেম্বর জেলা প্রশাসকের সার্কিট হাউজের সম্মেলন কক্ষের একটি সভায় জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই এবং পরদিন মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেনের সাথে মোবাইল ফোনে আলাপ করে উদ্বোধনী অনুষ্ঠান এবং প্রধান অতিথিকে যথাযথ সম্মান জানানোর ব্যাপারে সহযোগীতা কামনা করেছেন। পরিপ্রেক্ষিতে আব্দুল হাই ও আনোয়ার হোসেন উভয়েই তাঁকে সহযোগীতার আশ্বাস প্রদান করেছেন।

কিন্তু প্রশ্ন হলো, যাদের মধ্যে মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আনোয়ার হোসেন ও সাধারন সম্পাদক এড. খোকন সাহা সাম্প্রতিক সময়ে উক্ত সদর-বন্দর আসনের জাতীয় পার্টির এমপিসহ দলের বিষেদাগার করেছেন, তারা সেই এমপির কাছ থেকে আমন্ত্রণ পাওয়ার পরেও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কিনা, বা তাদের দলীয় সাধারন সম্পাদককে অভ্যর্থণা জানাবেন কিনা, এব্যাপারে জেলা ও মহানগর আওয়ামীলীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের সাথে আলাপকালে জানাযায়, স্কুল উদ্বোধনের অনুষ্ঠানস্থলে যাওয়ার প্রাক্কালে মদনপুর সড়কে দলীয় সাধারন সম্পাদক ওবায়দুল কাদের কে অভ্যর্থণা জানাতে জেলা ও মহানগর আওয়ামীলীগের পক্ষ তেকে প্রস্তুতি নেয়া হলেও অনুষ্ঠানস্থলে যোগ দিবেন কিনা এনিয়ে রয়েছে সংশয়।

কারন এব্যাপারে জানতে বুধবার (২২ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাইয়ের সাথে যোগাযোগ করা হলে তার ব্যবহৃত মুঠোফোনটি তাহার স্ত্রী রিসিভ করে নিউজ প্রাচ্যের ডান্ডির এই প্রতিবেদককে জানান, ‘আব্দুল হাই এতটাই অসুস্থ্য যে, তিনি বিছানায় যেমন শুয়ে আছেন, তেমনি কারো সাথে কথাও বলতে পারছেন না।’

আর মহানগর আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ আনোয়ার হোসেন নিউজ প্রাচ্যের ডান্ডিকে জানান, ‘যেহেতু দলের সাধারন সম্পাদক বন্দরে একটি অনুষ্ঠানে যোগ দিতে আসছেন। সেহেতু অবশ্যই মদনপুর সড়কে মহানগর আওয়ামীলীগের পক্ষ থেকে তাকে অভ্যর্থণা জানাতে প্রস্তুতি নেয়া হয়েছে।’

কিন্তু সেলিম ওসমান যে তার অনুষ্ঠানে যোগ দেয়ার আমন্ত্রণ জানিয়েছেন, তাহলে সেখানে যোগ দিবেন কিনা- এব্যাপারে জানতে চাইলে আনোয়ার হোসেন বলেন, ‘অনুষ্ঠানে যামু কি যামু না সেটা পরবর্তীতে সিদ্ধান্ত নিব। এমন হতে পারে অনুষ্ঠানে যেতেও পারি, আবার নাও যেতে পারি।’

এদিকে, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও সিটি মেয়র ডা: সেলিনা হায়াত আইভীকে স্কুল উদ্বোধনের অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য বুধবার নগর ভবনে খোদ নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমান তাকে আমন্ত্রণ পত্র পৌঁছে দেন। পাশাপাশি কাউন্সিলরদেরও আমন্ত্রণ জানান এমপি। তবে আইভী অনুষ্ঠানে যোগ দিবেন কিনা সেটা জানাযাবে বৃহস্পতিবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here