নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান কতৃক নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে দিনের বেলায় ট্রাক লোড-আনলোড নিষিদ্ধ করার ঘোষণাকে স্বাগত জানিয়ে নারায়ণগঞ্জ জেলা ট্রাক, ট্যাঙ্ক লরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মাসুদুর রহমান মানিক বলেছেন, সম্মানিত সাংসদ ও সম্মানিত মেয়র যদি বলেন, দিনের বেলায় নিতাইগঞ্জে ট্রাক লোড-আনলোড করা যাবে না, তাতে আমাদের কোন আপত্তি নেই। সেটা ব্যবসায়ীদের বিষয়। ব্যবসায়ীরা ঠিক করবে, তারা কোথায় তাদের পণ্য লোড-আনলোড করবে। আমাদের ট্রাক শ্রমিকদের জন্য পঞ্চবটিতে পৌর ষ্ট্যান্ড রয়েছে। আমরা সেখানেই আমাদের অবস্থান ধরে রাখবো।

শ্রমিক নেতা মানিক আরো বলেন, নারায়ণগঞ্জকে যানজটমুক্ত রাখতে নারায়ণগঞ্জের নীতি নির্ধারকরা যে সিদ্ধান্ত নেবেন, আমরা শ্রমিকরা তা মাথা পেতে নেবো। কারন আমরা নারায়ণগঞ্জেরই সন্তান। নারায়ণগঞ্জকে সুন্দর করে গড়ে তোলার দায়িত্ব আমাদের সকলের। আমরা নারায়ণগঞ্জের সকল শ্রমিকরা সাংসদ ও মেয়রের সাথে আছি। নগরকে সুন্দর ও জনগনের চলাচল উপযোগী করে গড়ে তুলতে তারা যে উদ্যোগ নেবেন, আমরা তা বাস্তবায়নে সর্বদা তাদের পাশে থাকবো।

উল্লেখ্য, রবিবার (২৩ জুলাই) নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বাজেট ঘোষনার অনুষ্ঠানে সিটি মেয়র ডা: সেলিনা হায়াত আইভীর দাবীর প্রেক্ষিতে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান বলেন, দিনের বেলায় নিতাইগঞ্জে কোন ট্রাক লোড-আনলোড হবে না। এতে যদি ব্যবসা বন্ধ হয়ে যায়, প্রয়োজনে ব্যবসায়ীরা অন্যত্র চলে যাবেন। কিন্তু কোনক্রমেই আর রাস্তার উপর ট্রাক রেখে লোড আনলোড করে জনগনের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না। আমার এই কথার পর যদি আবারো রাস্তার উপর ট্রাক রেখে লোড আনলোড করা হয়, তাহলে সম্মানিত মেয়রকে সাথে নিয়ে আমি লাঠি হাতে রাস্তায় নামবো। দেখবো কে বাঁধা দিতে আসে।

এর আগে বাজেট ঘোষনার অনুষ্ঠানে সিটি মেয়র আইভী সাংসদ সেলিম ওসমানকে উদ্দেশ্য করে বলেন, ওয়ান ইেিলভেনের সময় এই ট্রাক ষ্ট্যান্ড পঞ্চবটিতে চলে গিয়েছিলো। কিন্তু বর্তমানে আওয়ামীলীগ সরকারের আমলে আমরা সেই ধারাবাহিতা ধরে রাখতে পারছি না। এই অবৈধ ষ্ট্যান্ডের কারনে নগর ভবন অবরুদ্ধ হয়ে থাকে। সাধারণ মানুষ ঠিতমতো চলাচল করতে পারে না। আমি হাইকোর্টে রিট করার পর প্রশাসনের পক্ষ থেকে একদিন উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছিলো। কিন্তু তার পরের দিনই আবার আগের অবস্থায় ফিরে যায়। গত প্রায় আট বছর যাবত আমি এই ষ্ট্যান্ড উচ্ছেদের জন্য চেষ্টা করে ব্যর্থ হয়েছি। আমি জানি সম্মানিত সাংসদের একটি মুখের কথায়ই এখানে ষ্ট্যান্ড থাকবে না। তাই আমি সম্মানিত সাংসদকে অনুরোধ করবো, এই অবৈধ ষ্ট্যান্ড উচ্ছেদের জন্য পদক্ষেপ গ্রহন করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here