নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ কারগারে নব নির্মিত গার্মেন্টের পণ্য রফতানী করে বছরে ১০ থেকে ১৫ লক্ষ ডলার আয় করা সম্ভব বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ ও বিকেএমইএ’র সভাপতি একেএম সেলিম ওসমান। আর এ জন্য কারাগারে বিদেশী বায়ারদের প্রবেশাধীকার ও রফতানীর প্রয়োজনীয় কাগজপত্রের ব্যবস্থা করার জন্য বাংলাদেশের স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে অনুরোধ করেছেন।
বুধবার (২৭ ডিসেম্বর) নারায়ণগঞ্জ কারাগারের বন্দিদের জন্য নির্মিত গার্মেন্টস উদ্বোধন করতে স্বরাষ্টমন্ত্রী নারায়ণগঞ্জে আসলে বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান এ অনুরোধ জানান।

সাংসদ সেলিম ওসমানের অনুরোধের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বানিজ্য মন্ত্রনালয়ের সাথে যোগাযোগ করে জেলা কোড অনুযারী যা যা করা যায়, তার সবই করা হবে। বাংলাদেশের প্রধাণমন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার দিক নির্দেশনা মোতাবেক দেশের সকল কারাগারকে আধুনিকায়ন করা হচ্ছে। কারগারকে বন্দিশালা না বানিয়ে সংশোধনাগার বানানোর জন্য প্রধাণমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে কাজ করা হচ্ছে। কারাগারে বন্দিদের বিভিন্ন উন্নয়নমূখী কাজে প্রশিক্ষণ দিয়ে তাদের ভবিষ্যত জীবনের জন্য সংশোধনের ব্যবস্থা করা হচ্ছে। তাই দেশের প্রতিটি কারাগারেই এ ধরনের গার্মেন্টস স্থাপন করা হবে।

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-১ আসনের সাংসদ গাজী গোলাম দস্তগীর, নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সুরক্ষা বিভাগের সচিব ফরিদউদ্দিন আহমেদ চৌধুরী, কারা মহা পরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখারউদ্দিন, জেলা পুলিশ সুপার মইনুল হক, র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার লে: কর্ণেল কামরুল হাসান, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধাণ নির্বাহী এহতেশামুল হক, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবে কমান্ডার মোহাম্মদ আলী, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত মো: শহিদ বাদল, নারায়ণগঞ্জ চেম্বারের সভাপতি খালেদ হায়দার খান কাজল, কেন্দ্রীয় শ্রমিকলীগের শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশসহ প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রধিনিধিবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here