নিউজ প্রাচ্যের ডান্ডি, সোনারগাঁ প্রতিনিধি: সোনারগাঁয়ে সুবিধা বঞ্চিত মানুষদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসক ডা. মাহমুদা আক্তার মনি।
প্রতি শুক্রবার তিনি নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বিভিন্ন এলাকায় বিনামূল্যে এ চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।

তিনি স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সোনারগাঁয়ের কৃতি সন্তান ডা: আবু জাফর চৌধুরী বিরুর সহধর্মীনি।

সোনারগাঁয়ে দীর্ঘদিন ধরে ফ্রি চিকিৎসা ক্যাম্প পরিচালনা করে আসছেন আওয়ামী লীগ নেতা বিরু।

স্বামীর পদাঙ্ক অনুসরন করে প্রখ্যাত গাইনী চিকিৎসক ডা. মাহমুদা আক্তার মনিও সোনারগাঁয়ের অসহায় নারীদের বিনা পয়সায় ফ্রিচিকিৎসা দিয়ে যাচ্ছেন।

শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত সোনারগাঁ উপজেলার উদ্ভবগঞ্জ এলাকায় প্রায় শতাধিক নারীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেন।

ডা. মাহমুদা আক্তার মনি জানান, প্রতি শুক্রবার সোনারগাঁয়ের প্রতিটি এলাকার অসহায় ও দরিদ্র মা-বোনদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। এতে বিপুল সাড়া পাচ্ছি। আমার স্বামী দীর্ঘদিন ধরে এ সেবা দিয়ে আসছে।

তার কাজে অনুপ্রাণিত হয়ে আমিও সপ্তাহের ছুটির দিনটিতে এলাকাবাসীকে এ সেবা দিচ্ছি।

এ বিষয়ে স্বাচিপ নেতা ডা: বিরু বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের জন্য আমি একজন আওয়ামী লীগের কর্মী হয়ে সারা জীবন সোনারগাঁয়ের মানুষকে চিকিৎসা সেবা দিয়ে যাবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here