নিউজ প্রাচ্যের ডান্ডি: শিশু স্বার্থ বিরোধী বিষয়কে সমস্বরে ‘না’ বললো খেলাঘরের কোমলমতি শিশুরা।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেলে চাষাঢ়স্থ কেন্দ্রীয় শহীদ মিনারে খেলাঘর কর্তৃক আয়োজিত “না” সমাবেশে শিশুদের সমস্বরে ১০টি বিষয়ে না বলে।

উল্লেখিত বিষয় গুলোর মধ্যে রয়েছে, শিশুহত্যা ও শিশু নির্যাতন, পাঠ্যবইসহ সর্বস্তরের সাম্প্রদায়িকতা, নিপীড়নমূলক শিক্ষা, ছুটির দিনে লেখাপড়া, সহিংসতায় শিশুর ব্যবহার, খেলার মাঠ ও শহীদ মিনার বিহীন বিদ্যালয়, বাল্যবিবাহ, খাদ্যে ভেজাল, মাদক এবং মুক্তি সংগ্রামের ইতিহাস বিকৃতকরণ।

সমাবেশে উপস্থিত অতিথি ও আমন্ত্রিত অতিথিগণ উপরোক্ত একেকটি বিষয়ে শিশুদের সামনে উত্থাপিত করলে উপস্থিত শিশুরা সমস্বরে এইসকল কর্মকান্ডগুলো “না” সূচক মন্তব্য করে।

জেলা খেলাঘরের সভাপতি রথীন চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ডাকসুর সাবেক ভিপি ও কেন্দ্রীয় খেলাঘরের চেয়ারপার্সন প্রফেসর মাহফুজা খানম, প্রেসিডিয়াম সদস্য ও মুক্তিযোদ্ধা শিল্পি লায়লা হাসান রোজী।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বী, কেন্দ্রীয় খেলাঘর আসরের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির, নারায়ণগঞ্জ নাগরিক ঐক্যের আহ্বায়ক এবি সিদ্দিকী, সিপিবি নেতা কমরেড হাফিজুল ইসলাম, জেলা বাসদের সমন্বয়ক নিখিল দাস, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল ইসলাম কাজল, সাধারণ সম্পাদক ধিমান সাহা জুয়েল, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি রুকনউদ্দিন আহমেদ, নাসিক কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস প্রমুখ।

অনুষ্ঠান শেষে শিশুদের অংশগ্রহণে একটি মঞ্চ নাটিকা উপস্থাপন করা হয়। নাটিকা শেষে শিশু শ্রম, শিশুদের উপড় নির্যাতন, নিপীড়ন বন্ধে একটি র‌্যালী বের করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here