নিউজ প্রাচ্যের ডান্ডি: শিক্ষাবিদ ও কথা সাহিত্যিক অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবালের উপর হামলাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করেছেন নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দ।
সোমবার (৫ মার্চ) বিকাল ৫টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনের সামনে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উদ্যোগে অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনে তারা এই দাবী জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, ৩ মার্চ (শনিবার) কলেজ ক্যাম্পাসে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠান চলাকালে অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবালের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি আমরা। সারা দেশে একের পর এক হত্যাকান্ড ঘটে চলেছে। স্বৈরতন্ত্রের ব্যবস্থার কারনেই এ ধরনের নৃশংস ঘটনা ঘটছে। আগামী নির্বাচনের পূর্বেই ড. জাফর ইকবাল স্যারের হত্যা চেষ্টার ঘটনার বিচার করতে হবে। প্রধানমন্ত্রীকে প্রশ্ন করতে হবে কেন দেশে এ ধরনের ঘটনা ঘটে চলেছে।

তারা আরো বলেন, এই নারায়ণগঞ্জে যখন শিক্ষক শ্যামল কান্তি ভক্ত লাঞ্ছিত হলো তখন প্রতিবাদ করার কোন মানুষ মাঠে ছিল না। আর এখনও নেই। ক্ষমতার জোরে দেশের টাকা আজ বিদেশে পাচার করা হচ্ছে। সরকার আর বিরোধী দল এক হয়ে দেশে লুটপাট চালাচ্ছে। আজ দেশে শিক্ষক, ছাত্র-ছাত্রী, নারী, শিশু কেউ নির্যাতনের হাত থেকে রেহাই পাচ্ছে না। সবার জীবন নিরাপত্তাহীনতায় কাটছে। দেশের শিক্ষাঙ্গনে আজ কোন জবাবদিহিতা নাই। দেশের সম্পদ পাচার করা হচ্ছে বিদেশে। পূনরায় জামায়াত শিবির ওই মৌলবাদীরা ক্ষমতায় আসলে আবারোও দেশ অরাজকতদায় ভরে উঠবে। আবারোও সিপিবি বাসদের অনুষ্ঠাানে বোমা হামলা হবে। যতদিন ওই জঙ্গীদের রোধ করা না যাবে, ততদিন দেশে শান্তি আসবে না। জঙ্গীদের বিরুদ্ধে আমাদের লড়াই ঘোষনা করতে হবে। এই সিলেটে এস এম কিবরিয়া সহ অনেক খুনের ঘটনা ঘটেছে। মঙ্গলবার নারায়ণগঞ্জের তরুন মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকীর মৃত্যুর ৫ বছর পূর্ণ হবে। এখনও ত্বকী হত্যার বিচার হচ্ছে না। খুনীরা এখনও ওই ডিআইটি মসজিদের সামনে মাথায় টুপি পরে শ্লে¬াগান দেয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, গণসংহতির জেলা সমন্বয়ক তনিকুল সুজন, লেখক, রইস উদ্দিন, জেলা ন্যাপের সাধারন সম্পাদক এড. আওলাদ হোসেন, বাসদের জেলা সমন্বয়ক নিখিল দাস, কমিউিনিষ্ট পার্টির জেলা সভাপতি হাফিজুল ইসলাম, জেলা আওয়ামীলীহের সহ-সভাপতি রোকন উদ্দিন, নাগরিক কমিটির সাধারন সম্পাদক আব্দুর রহমান, খেলাঘর জেলা সভাপতি কাজী জহির সহ অন্যান্য নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here