নিউজ প্রাচ্যের ডান্ডি: ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের খুঁড়াখুঁড়ির কারনে এখন ভয়াবহ যানজটের কবলে পড়ে নগরবাসীকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। বিগত দুই দিন যাবত যানজটের মাত্রা এতটাই অসহনীয় পর্যায়ে পৌঁছেছে যে, ৫ মিনিটের পথ পাড়ি দিতে যাত্রীদের ২৫ মিনিট সময় লেগে যাচ্ছে।
সোমবার (১৬ এপ্রিল) সরেজমিন ঘুরে দেখাগেছে, শুধু খুঁড়াখুঁড়ির জন্যই যে যানজটের সৃষ্টি হচ্ছে তা নয়, লিংক রোডের প্রবেশ মুখেই বড় বড় গর্তের কারনে সম্প্রতি বৃষ্টির ফলে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় এবং বিভিন্ন গণপরিবহনের কাউন্টার থাকার ফলে পথিমধ্যে বাস থামিয়ে যাত্রী উঠানোসহ সিএনজি অটোরিক্সা ও টেম্পুর অবৈধ স্ট্যান্ডের কারনেই মূলত যানজটের সৃষ্টি হচ্ছে। এইদিন যেন স্মরণকালের ভয়াবহ যানজটের মুখে পড়েছিল নগরবাসী।

বিশেষ করে, লিংক রোডের নারায়ণগঞ্জ রাইফেলস্ ক্লাবের সামনে থেকে চানমারী পর্যন্ত সড়কের দু’ধারে ড্রেনেজ সংস্কার করার কারনে সড়কের পাশে ময়লার স্তূপ থাকায় বৃষ্টিতে বড় বড় গর্তে পানি জমে গেছে। ফলে রিকশা থেকে শুরু করে ভারী যানবাহন গুলো খানাখন্দ সড়ক এড়িয়ে একটু ভাল রাস্তা দিয়ে চলাচল করতে গেলেই দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। আর এই যানজটের প্রভাব নগরীর চাষাড়া ছাড়িয়ে উকিলপাড়া পর্যন্ত গিয়ে বিস্তৃত হচ্ছে।

মাসখানেক পূর্বে দেখাগেছে, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সংস্কার কাজ পরিদর্শনে এসে সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের দ্রুত ভাল ভাবে সড়কটির সংস্কার কাজ সম্পন্নে সওজকে নির্দেশনা দেন। কিন্তু এখনো সড়কটির সংস্কার কাজ সম্পন্ন না হওয়ার কারনে লিংক রোডের খুঁড়াখুঁড়ির প্রভাবে নগরীর প্রধান সড়কে দীর্ঘ যানজটে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে বলে অভিযোগ করেন ভুক্তভুগীরা।

আর এই যানজট নিরসনে রীতিমত ট্রাফিক পুলিশকে হিমশিম খেতে হচ্ছে বলে দাবী করেছেন চাষাড়া পয়েন্টে দায়িত্বরত ট্রাফিকের একাধিক কর্মকর্তা।

এব্যাপারে সওজ এর প্রকৌশলীর সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি মুঠোফোন রিসিভ করেননি।

আর নারায়ণগঞ্জ জেলা সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) আব্দুর রশিদ পিপিএম জানান, ‘লিংক রোডের সংস্কার কাজে ধীরগতির কারনেই দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। তবে ট্রাফিক পুলিশ সাধ্য অনুযায়ী যানজট নিরসনে নিরলস পরিশ্রম করে যাচ্ছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here