নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জে স্মরণকালের সেরা বিক্ষোভ সমাবেশ করেছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি। নেতাকর্মীদের মুর্হুমূহ শ্লোগান আর উন্মাদনা রীতিমত নীরব দর্শকের মতো তাকিয়ে দেখেছে পুলিশ।
চাষাঢ়া শহীদ মিনারে জড়ো হয়ে পুলিশের ব্যারিকেডের মধ্যেই মিছিল নিয়ে প্রেসক্লাবের সামনে এসে বিক্ষোভ সমাবেশ করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে তারা। শত শত নেতাকর্মীদের বাঁধ ভাঙ্গা শ্লোগানে বহুদিন পর কেঁপে উঠে পুরো চাষাঢ়া চত্বর। গ্রেফতার আতঙ্কে সকালে মহানগর বিএনপি লেজ গুটিয়ে নিলেও বিকালে সবাইকে দেখিয়ে দিয়েছে জেলা বিএনপি।

দলীয় চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র উদ্যোগে রবিবার (৩ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ বলেন, এই সরকার স্বাধীনতার চেনতাকে ধূলিস্যাৎ করে দিচ্ছে। মুক্তিযোদ্ধের সময় বাংলার দামাল ছেলেরা পাকিস্তানিদের হাত থেকে দেশকে স্বাধীন করতে পারলেও বর্তমান সরকার আবারও দেশকে অবরুদ্ধ করে রেখেছে। আমরা স্বাধীন দেশের নাগরিক। এই স্বাধীন দেশে আমাদের অধিকার রয়েছে। কিন্তু এই বর্তমান সরকার আমাদের তাদের পুলিশ বাহিনী দিয়ে দেশের মানুষের গণতান্ত্রীক অধিকার হরণ করেছে। অধিকার আদায়ের কথা বললেই মামলা হামলা দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, ১৯৭১ সালে পাক হানাদার বাহিনীকে পরাজিত করে বাঙ্গালী দেশকে স্বাধীন করেছিল। আর আগামীতে খালেদা জিয়া, তারেক রহমানের নেতৃত্বে সৈরাচারী আওয়ামী সরকারকে তার গদি থেকে বিতারিত করে দেশের মানুষকে অবরুদ্ধ থেকে মুক্তি দেওয়া হবে। বর্তমান সরকারের নীল নক্সায় বিএনপি চেয়ার পার্সণের বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই এবং অবিলম্বে এই গ্রেফতারী পরোয়ানা প্রত্যাহারের দাবী জানাচ্ছি।

অনুষ্ঠান শুরু হওয়ার আগে থেকেই নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর শাহিন শাহ পারভেজের নেতৃত্বে পুলিশ অনুষ্ঠানস্থল ঘিরে রাখে এবং অনুষ্ঠানের শেষ পর্যন্ত দাড়িয়ে থাকে। পুলিশের সামনেই বহুদিন পর নারায়ণগঞ্জ বিএনপি’র নেতাকর্মীরা নারায়ণগঞ্জের রাজপথ প্রকম্পিত করে যায়। অথচ একই দাবীতে সকালে একই স্থানে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র নেতারা পুলিশের কাছে অসহায় আত্মসমর্পণ করে দায়সারা অনুষ্ঠানের মাধ্যমে পিঠটান দেয়।

নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সহ সভাপতি এড. আবুল কালাম আজাদ বিশ^াসের সভাপতিত্বে এবং সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন সহ সভাপতি আ: হাই রাজু, মনিরুল ইসলাম রবি, পারভেজ আহমেদ, সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রোজেল, লুৎফর রহমান খোকা, এম এ আকবর, জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মশিউর রহমান রনিসহ অসংখ্য নেতাকর্মী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here