নিউজ প্রাচ্যের ডান্ডি, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: ৩ মাসের বকেয়া বেতন ভাতার দাবিতে সিদ্ধিরগঞ্জে বিক্ষোভ করেছে একই মালিকানাধীন দুইটি পোশাক কারখানার শ্রমিকরা। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা শিমরাইল-আদমজী ইপিজেড সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ করে।
এতে শনিবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত ঐ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এসময় শ্রমকিদের সড়ক থেকে সরিয়ে দিতে চাইলে শিল্প পুলিশের সাথে শ্রমিকদের ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে শ্রমিক ইলিয়াস (২৫) জুয়েল (২০), বিলকিছ (২৬), সখিনা (২৬), জানাহানা (২৮), রাজিয়া (২৮) ও হেলেনা আক্তারসহ (২৭) কমপক্ষে ১৫ জন শ্রমিক আহত হয়। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) আব্দুস সাত্তার মিয়া জানান, সিদ্ধিরগঞ্জের ৫ নং ওয়ার্ডের সাইলো এলাকায় আব্দুর রব ও সানোয়ারের মালিকানাধী রানস এ্যাপারেলস এবং ওল্ড টাউন নামক দু’টি পোষাক কারখানার প্রায় ১ হাজার ৫’শ শ্রমিকের ৩ মাসের বেতন ভাতা বকেয়া রয়েছে। কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন ভাতা পরিশোধ করতে নানা টালবাহানা করছিল বলে অভিযোগ করে বিক্ষুব্ধ শ্রমিকরা।

শনিবার সকালে শ্রমিকরা পাওনা আদায়ের দাবিতে শিমরাইল-আদমজী ইপিজেড সড়কের সিদ্ধিরগঞ্জের সাইলোড এলাকায় বিক্ষোভ করতে থাকে। এসময় তারা ঐ সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে রাস্তা অবরোধ করে রাখে।

খবর পেয়ে আদমজী ইপিজেডে অবস্থানরত শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমকিদের সড়ক থেকে সরিয়ে দিতে চাইলে পুলিশের সাথে শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পুলিশের উপর শ্রমিকরা ইটপাটকেল নিক্ষেপ করে। এতে কয়েক জন শ্রমিক আহত হয়।

পরে ওসি আব্দুস সাত্তার মিয়ার মধ্যস্থতায় উভয় পক্ষের সাথে আলোচনা করে আগামি কাল (রবিবার) ১ মাসের বেতন, বৃহস্পতিবার (১৯ অক্টোবর) ১ মাসের বেতন ভাতা ও ২৩ অক্টোবর আরেকমাসের বেতন ভাতা পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here