নিউজ প্রাচ্যের ডান্ডি: পূর্ব ঘোষণা অনুযায়ী সোমবার থেকে নগরীর ফুটপাতে উচ্ছেদ অভিযান পরিচালিত হওয়ার কথা থাকলেও আরো একদিন সময় বাড়িয়ে হকারদের প্রতি সহানুভূতি দেখিয়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ডা: সেলিনা হায়াত আইভী।
উচ্ছেদ চালানোর ঘোষণাকৃত দিনেও হকাররা ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা করছেন নাকি ফুটপাত ছেড়ে অন্যত্র চলে গিয়েছেন তা পর্যবেক্ষনের জন্য সোমবার উচ্ছেদ অভিযান পরিচালনা থেকে মেয়র বিরত থাকার নির্দেশনা দিয়েছেন বলে নিউজ প্রাচ্যের ডান্ডিকে জানান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো: আলমগীর হিরন।
তিনি বলেন, সোমবার (১০ জুলাই) থেকে হকারমুক্ত ফুটপাত রাখতে নগরীতে উচ্ছেদ অভিযান পরিচালনা কথা থাকলেও মেয়র আইভী আরো একদিন অপেক্ষা করার নির্দেশনা দিয়েছেন। তাই মঙ্গলবার থেকে উচ্ছেদ অভিযান পরিচালিত হবে।

এরআগে নগরীর ফুটপাতে আর না বসতে হকারদের শেষ বারের মত আল্টিমেটাম দিয়ে মাইকিং গত বৃহস্পতি ও রবিবার দু’দফা মাইকিং করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন।

সতর্কীকরণ মাইকিংয়ে বলা হয়, সোমবার থেকে নগরীর ফুটপাতে হকার উচ্ছেদে অভিযান পরিচালনা করবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। সেলক্ষ্যে হকারদের মালামাল ফুটপাত থেকে অন্যত্র সরিয়ে নেয়ার আহবান জানানো হয়। যদি এরপরেও কোন হকার ফুটপাতে দোকান বসানোর চিন্তা করেন তাহলে তার মালামাল বাজেয়াপ্ত করা হবে বলে হুঁশিয়ারী করা হয়।

এদিকে, সোমবার বিকেলে সরেজমিন নগরীর ডিআইটি থেকে চাষাড়া পর্যন্ত ফুটপাত ঘুরে দেখাগেছে, বেশীর ভাগ স্থানই হকারমুক্ত থাকলেও কিছুকিছু স্থানে মালামাল নিয়ে ব্যবসা করছিলেন হকাররা। তবে তাদের বসার ধরন এমন ছিল যে, যখনই নাসিকের উচ্ছেদ কার্যক্রম শুরুর সংবাদ পাবেন, তখনই দ্রুত মালামাল গুটিয়ে পালিয়ে যেতে সক্ষম হবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here