নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জের নির্বাচিত পাঁচ এমপির অনুপস্থিতিতেই অনুষ্ঠিত হলো জেলার সর্বোচ্চ নীতিনির্ধারনী ফোরাম আইন শৃঙ্খলা কমিটির এবারের মাসিক সভা।
রবিবার (৯ জুলাই) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। যেখানে কমিটির ৬ জন উপদেষ্টার মধ্যে শুধুমাত্র উপদেষ্টা নারী সংসদ সদস্য এড. হোসনে আরা বাবলী উপস্থিত ছিলেন। ঢাকায় সরকারী কাজে ব্যস্ত থাকায় উপস্থিত থাকতে পারেননি নারায়ণগঞ্জের পুলিশ সুপার মইনুল হকও।

সভায় জেলার সার্বিক আইন শৃঙ্খলার বিষয়ে আলোচনা করা হয়। বরাবরের মতো এবারও আলোচনার মূলে ছিলো শহরের যানজট সমস্যা, ফুটপাতের হকার ও মাদক।

সভায় একজন মসজিদের ইমাম জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করে বলেন, নারায়ণগঞ্জের ডিআইটি জামে মসজিদ ও ফকিরটোলা জামে মসজিদের সামনেসহ সারা শহরই আবর্জনায় পরিপূর্ণ থাকে। সারা দেশের মধ্যে নারায়ণগঞ্জ হচ্ছে সবচেয়ে নোংরা শহর। তাছাড়া শহরের ২ নং রেল গেইট সংলগ্ন রহমতউল্লাহ ইন্সটিটিউটের সামনে প্রকাশ্যে মাদক বেচাকেনা হয়। সকাল থেকে রাত পর্যন্ত চলে এই অবৈধ কার্যক্রম। তাছাড়া ফুটপাতের অবৈধ হকারদের কারনে রাস্তায় নিয়মিতভাবে দেখা দেয় যানজট। এই সমস্যাগুলো সমাধান করা অতিব জরুরী।

জবাবে জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, আমি চাইলে এক দিনের মধ্যে শহরের সকল ফুটপাত হকারমুক্ত করে দিতে পারি। কিন্তু হকারদের এভাবে উঠিয়ে দিলে তারা যাবে কোথায়, করবে কি। তখন তারা বাধ্য হয়ে চুরি ছিনতাই শুরু করবে। তাই তাদেরকে সঠিকভাবে পুনর্বাসন করতে হবে। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত আছে। তা আরো জোরদার করা হবে। আর ময়লা আবর্জনা পরিস্কারের দায়িত্ব সিটি কর্পোরেশনের।

জেলা প্রশাসক রাব্বী মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হোসনে আরা বাবলী, সিভিল সার্জন ডা: এহসানুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল হামিদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনীম জেবিন বিনতে শেখ, বন্দরের ইউএনও মৌসুমী হাবীব, সদর উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ^াস, বন্দর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, নারায়ণগঞ্জ চেম্বারের সভাপতি খালেদ হায়দার খান কাজল, বিকেএমইএ’র পরিচালক মজিবুর রহমান প্রমূখ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here