নিউজ প্রাচ্যের ডান্ডি: গত ১৬ জানুয়ারী নগরীর চাষাড়ায় হকার ইস্যুতে সৃষ্ট সংঘাতের ঘটনা তদন্তের আরো ১০ কার্যদিবস সময় বর্ধিত করেছে জেলা প্রশাসন ঘটিত তিন সদস্যের তদন্ত কমিটি। পরপর দুই দফায় সময় বৃদ্ধির পর গত ২ ফেব্রুয়ারী শেষ সময় থাকলেও অনেকের সাক্ষ্য গ্রহণ শেষ না হওয়ায় পরবর্তীতে আরো ১০ কার্যদিবস সময় বৃদ্ধি করা হয়।
ঘটনার সময় ঘটনাস্থলে থাকা নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি এড. মাহবুবুর রহমান মাসুম, আহত নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারন সম্পাদক শরীফ উদ্দিন সবুজসহ বেশ কয়েকজন সাংবাদিকের সাক্ষ্য প্রদানে সময় চাওয়ায়, তদন্ত প্রতিবেদন দাখিলে তৃতীয়বারের মত আরো ১০ কার্যদিবস সময় বর্ধিত করা হয়েছে বলে নিউজ প্রাচ্যের ডান্ডিকে জানান, তদন্ত কমিটির প্রধান ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: জসীম উদ্দিন হায়দার।

তিনি আরো জানান, ‘হকার ইস্যুতে সংঘাতের ঘটনাটি স্পর্শকাতর হওয়ায় সুষ্ঠ তদন্তে ইতিমধ্যেই অনেকের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। তদন্ত প্রবিদেনে যেন আমরা সেদিনের সুষ্পষ্ট ঘটনা তুলে আনতে পারি সেজন্য গত ১ ফেব্রুয়ারী আরো ১০ কার্য দিবস সময় বাড়ানো হয়েছে।’

কিন্তু এই ঘটনায় নাসিক মেয়র ডা: সেলিনা হায়াত আইভীর কোন সাক্ষ্য নেয়া হবে কিনা জানতে চাইলে তদন্ত কমিটির প্রধান জসীম উদ্দিন হায়দার বলেন, ‘ঘটনার পর মেয়র মহোদয় অসুস্থ্য হয়ে পড়ায় তার সাক্ষ্য গ্রহণের ব্যাপারে তখন সিদ্ধান্ত নেয়া হয়নি। যেহেতু এখন তিনি কিছুটা সুস্থ্য হয়ে ফিরে এসেছেন, সেহেতু কমিটির অন্যান্য সদস্যদের সাথে আলাপ করে প্রয়োজনে মেয়রের সাক্ষ্যও নেয়া হবে।’

উল্লেখ্য, গত ১৬ জানুয়ারী নগরীর ফুটপাতে হকার বসাকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানের সমর্থক ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ডা: সেলিনা হায়াত আইভী এবং হকারদের সাথে ত্রিমুখী সংঘর্ষে মেয়র, সাংবাদিকসহ প্রায় অর্ধশত লোক আহত হন।

এরপর উক্ত ঘটনায় আইভী ও শামীম ওসমান পরস্পরকে দোষারোপ করায় বিব্রতকর অবস্থায় পড়ে কেন্দ্রীয় আওয়ামীলীগ। পরবর্তীতে ঘটনার সুষ্ঠ তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের নির্দেশে জেলা প্রশাসক মো: রাব্বী মিয়া অতিরিক্ত জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দারকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, অতিরিক্ত জেলা পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান ও র‌্যাবের সহকারী পরিচালক বাবুল আক্তার।

জানাগেছে, এপর্যন্ত ১১ জনের সাক্ষ্য নিয়েছে তদন্ত কমিটি। নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তাদের সাক্ষ্য নেওয়া হয়।

নাগরিক কমিটির সভাপতি অ্যাডভোকেট এবি সিদ্দিক, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, হকার্স আন্দোলনের নেতা জেলা সিপিবির সভাপতি হাফিজুল ইসলাম, হকার্স সংগ্রাম পরিষদের সভাপতি মো. আসাদুল ইসলাম আসাদ, নারায়ণগঞ্জ মহানগর হকার্স লীগের সভাপতি আব্দুর রহিম মুন্সিসহ ১১ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here