নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের জেলা কমিটিতে বেশীরভাগ পদেই নিজ বলয়ের নেতাদের অধিষ্ঠিত করায় এখন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের হেভীওয়েট সিনিয়র সহ-সভাপতি ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াত আইভীর পালে হাওয়া বইতে শুরু করেছে বলে মন্তব্য করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা।
গত বছর ৯ অক্টোবর ঘোষিত নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে তিন সদস্য বিশিষ্ট আংশিক কমিটিতে পদ পাওয়ার পরেও রাজনীতির মাঠে তেমন সক্রিয় হয়ে উঠেননি মেয়র আইভী।

কিন্তু চলতি বছরের গত ২৫ অক্টোবর দলীয় সভাপতি শেখ হাসিনা অনুমোদিত জেলা আওয়ামীলীগের ৮১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটিতে নিজ বলয়ের নেতাদের ঠাঁই পাওয়ার পর এখন রাজনীতির মাঠে সক্রিয় হতে শুরু করেছেন আইভী। রাজনৈতিক ছাড়াও যেকোন অনুষ্ঠানে গেলেই সেখানে স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত হয়ে তার কাছে জানাচ্ছেন নানা অভিযোগ। আগামীতে যেন নারায়ণগঞ্জের সকল আসনেই দলীয় প্রার্থী দেয়া হয় সেজন্য প্রধানমন্ত্রীর আইভীর মাধ্যমে কেন্দ্রে লবিংও শুরু করেছেন একাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী একাধিক সম্ভাব্য প্রার্থী।

বিশেষ করে সদ্য ঘোষিত নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটিতে প্রতিপক্ষ নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামীলীগের সাংসদ আলহাজ¦ একেএম শামীম ওসমানের অনুগামী নেতাদের পরিবর্তে নিজ বলয়ের নেতাদের অধিষ্ঠিত করে কমিটিকে নিজের করায়ত্বে রাখতে পারায় স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দদের কাছেও মেয়র আইভী এখন বেশ গুরুত্বপূর্ণ রাজনীতিবিদ হিসেবে নিজেকে জাহির করতে সক্ষম হয়েছেন বলে মন্তব্য করেন রাজনৈতিক বিশ্লেষকরা।

যার ফলে মেয়র আইভীর দিকে এখন ঝুঁকতে শুরু করেছেন স্থানীয় আওয়ামীলীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দরা। ভরসার পাত্র হিসেবে শামীম ওসমান বলয়ের অনেক নেতাও গোপনে আইভীর সাথে সখ্যতা বজায় রাখতে শুরু করেছেন বলে বিশ^স্ত সূত্রে জানাযায়।

তবে এতে মোটেও বিচলিত নন, নারায়ণগঞ্জ আওয়ামীলীগের কান্ডারী পুরুষ সাংসদ শামীম ওসমান। জেলা আওয়ামীলীগের কমিটিতে নিজ বলয়ের নেতাদের তেমন পদায়ণ না করানোর ক্ষেত্রেও নাকি তার রাজনৈতিক কৌশল ছিল বলে বিশ^স্ত সূত্রে জানাযায়।

তাই তো জেলা আওয়ামীলীগের কমিটি নিয়ে তেমন কোন মাথা ঘামাননি শামীম ওসমান। কারন, তিনি বরাবরই দাবী করে আসছিলেন, পদের প্রতি আমার কোন লোভ নাই। আর রাজনীতিতে চাওয়া পাওয়া বলতে আর কিছুই নাই। এখন শুধুমাত্র আল্লাহকে খুশি করতে জনগণের সেবা করে বাঁচতে চান।

যেই কারনে আওয়ামীলীগের রাজনীতিতে এখন মেয়র আইভীর পালে হাওয়া লাগতে শুরু করলেও আপাদত রাজনীতি থেকে বিরত থেকে নিজের একমাত্র পুত্র অয়ন ওসমানের বিয়ে অনুষ্ঠানে আনন্দ ফূর্তিতে সময় কাটাচ্ছেন সাংসদ শামীম ওসমান।

আংটি বদল, রং খেলা, মেহেদী উৎসব, হৈ হুল্লর, ডিজে পার্টিসহ এমন কোন আয়োজন বাদ নেই যে শামীম ওসমান তার পুত্রের বিয়েতে করেন নি। সম্প্রতি ঢাকায় একটি ক্লাবে সরকার দলীয় মন্ত্রী, এমপি, বিভিন্ন দলের রাজনীতিবিদসহ বিশিষ্টজনের সম্মানে পুত্রের বিয়ের আনুষ্ঠানিকতা করেন শামীম ওসমান। এরপরেও সপ্তাহখানেক পর নারায়ণগঞ্জের দলীয় নেতাকর্মী, বিশিষ্ট ব্যাক্তিবর্গ, জনসাধারনের সম্মানার্থে নারায়ণগঞ্জ পৌর ওসমানী স্টেডিয়ামে বিশাল অনুষ্ঠানের আয়োজন করেছেন শামীম ওসমান।

তাই রাজনৈতিক বিশ্লেষকদের মতে, আওয়ামীলীগের রাজনীতিতে এখন আইভীর পালে হাওয়া লাগতে শুরু করলেও ফূর্তি আছেন তার চির প্রতিপক্ষ শামীম ওসমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here