নিউজ প্রাচ্যের ডান্ডি: বিকেল থেকে রাত ১০টা পর্যন্ত শহরের হাজীগঞ্জ কেল্লার ভেতরে যাতে করে সাধারণ মানুষ সম্পূর্ন নিরাপদ ভাবে হাটা চলা এবং নির্মল বিনোদন নিতে পারে সেই ব্যবস্থা করতে সেখানে পর্যাপ্ত আলো এবং বিশুদ্ধ খাবার পানি, বসার স্থান, উন্নত টয়লেট নির্মাণ করে দেওয়ার ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। যেহেতু হাজীগঞ্জ কেল্লাটি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অধীনে রয়েছে তাই এসব কাজের জন্য অবশ্যই সিটি মেয়রের অনুমতির প্রয়োজন রয়েছে উল্লেখ করে মুক্তিযোদ্ধা আমিনুল রহমানকে অনুমোদন আনার অনুরোধ জানিয়েছেন। তিনি বলেছেন সিটি করপোরেশনের অনুমতি পেলে আপাতত এতটুকু উন্নয়ন তিনি করবেন। পরে যখন সিটি করপোরেশন থেকে কেল্লাটির বড় পরিসরে উন্নয়নের বাজেট অনুমোদন তখন সিটি করপোরেশন উন্নয়ন করবে সেখানেও মুক্তিযোদ্ধারা সহ সকলে সহযোগীতা করবে।

শনিবার ১৭ ফেব্রুয়ারী বিকেল ৩টায় হাজীগঞ্জ কেল্লার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলা ইউনিটের উদ্যোগে মিলন মেলা অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব ঘোষণা দেন।

তিনি আরো বলেন, এমন অনুষ্ঠান বছরে একবারই কেন হবে। এমন অনুষ্ঠানে ৩ মাস অথবা ৬ মাস অন্তর অন্তর আয়োজন করবেন। এই স্থানটির ইতিহাস দেয়ালের বিভিন্ন স্থানে লাগিয়ে রাখবেন যাতে করে ভবিষ্যত প্রজন্ম ঈশা খাঁ কেল্লার ইতিহাস সম্পর্কে জানতে পারে।

মিলনমেলায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলা ইউনিটের কমান্ডার মোহাম্মদ আলী সহ ফতুল্লা ইউনিয়ন এবং সিটি করপোরেশনের ৭,৮,৯ ও ১১নং ওয়ার্ডের মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারের স্বজনেরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here