নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেছেন, সমাজে হিজড়া সম্প্রদায় ব্যাক্তিরা আপনার আমার মত একজন মানুষ। তাদেরও আছে অনেক ধরনের স্বপ্ন আছে অনেক আশা। বর্তমান সমাজের হিজড়ারা অবহেলিত। সমাজে তাদেরকে সাবলম্বী করার জন্য এবং তাদের জীবনমান আরও বেশী উন্নত করার লক্ষে পূনর্বাসন প্রক্রিয়ার কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে। আমারা চাই তারা তাদের নিজেদের জীবনমান আরও বেশী উন্নত করুক।

মঙ্গলবার (২২ আগষ্ট) দুপুর ১ টায় জেলা সার্কিট হাউজ মিলনায়নে “হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন” শীর্ষক কর্মসূচির আওতায় ২০১৬-১৭ অর্থ বছরের প্রশিক্ষনের সনদপত্র বিতরন ও সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি হিজড়াদের উদ্দেশ্যে আরো বলেন, আমি আল্লাহ্ ছাড়া আর কাউকে ভয় করিনা। মাকে সম্মান করি আর মানুষকে সম্মান করি। মনে রাখবেন আপনি যদি মানুষকে সম্মান করেন তাহলে সমাজের সকল স্থানে আপনি সম্মানিত হবেন। আপনারা অন্য কারোর বিরক্তের পাত্র হবেন না। সকলের সাথে আচার-আচরন ভাল করবেন। কোন প্রকার বিশৃংঙ্খলা আমি পছন্দ করি না কাউকে পশ্রয় দেই না। আমারা চাই আপনাদের জীবনমান উন্নত হোক। আপনারা চেষ্টা করবেন সমাজে ভালভাবে মাথা উচু দাঁড়াতে।

পরে ৫০জন হিজড়া জনগোষ্ঠীকে সনদপত্র ও দশ হাজার টাকার চেক হাতে তুলে দেন জেলা প্রশাসক রাব্বি মিয়া।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ হেলাল উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ছারোয়ার হোসেন, জেলা সিভিল সার্জনের পক্ষ থেকে পরিবার পরিকল্পনার উপ-পরিচালক ডা. ইকবাল বাহার চৌধুরী শিহাব, গ্রীন ফর পীচ সমন্বয়ক আরিফ মিহির এর সহ প্রমূখ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here