নিউজ প্রাচ্যের ডান্ডি: হিন্দুয়ানী সিলেবাস পুন:স্থাপন হলে দ্বাবানল জ্বলে উঠবে বলে কঠোর হুঁশিয়ারী দিয়েছেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দরা।
শুক্রবার (২১ জুলাই) সকাল ৯টায় শহরের আই এস সি মিলনায়তনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ সদর থানা শাখা’র “শিক্ষা কর্মশালা” শীর্ষক আলোচনা সভায় এই হুঁশিয়ারী দেন তারা।

ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ সদর থানার সভাপতি মুহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে মুহাম্মদ ওমর ফারুক এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি মুহাম্মদ ইমদাদুল হক।

প্রধান অতিথির বক্তব্যে মুহাম্মদ ইমদাদুল হক বলেন, ‘শিক্ষা জাতির প্রাণশক্তি। শিক্ষার মাধ্যমে জাতি সত্তার বিকাশ হয়। যে জাতি যত বেশী শিক্ষিত সে জাতি তত বেশী সুসংহত। দেশের জনশক্তিকে সৎ, দক্ষ ও যোগ্য দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে শিক্ষার প্রয়োজনীয়তা অপরিসীম। কিন্তু খুব দু:খের সাথে বলতে হয় আজ সেই শিক্ষা ব্যবস্থার উপর শকুনের কালো থাবা পড়েছে। পাঠ্যবইয়ে হিন্দুত্ববাদ পুনর্বহালের অপচেষ্টাসহ আমাদের পুরো শিক্ষা ব্যবস্থা নিয়ে আজ গভীর ষড়যন্ত্র চলছে।’

এসময় তিনি হুঁশিয়ারী উচ্চারন করে বলেন, ‘যদি পাঠ্য বই পর্যালোচনায় গঠিত বিতর্কিত কমটির কোন প্রস্তাব গ্রহন করা হয় তাহলে সারা দেশে আন্দোলনের দ্বাবানল ছড়িয়ে পড়বে। আর এই পরিস্থিতির দায়ভার তখন সরকারকেই বহন করতে হবে। তাই সরকারকে বলবো বাম-রামদের ছেড়ে ইসলামকে মূল্যায়ন করতে শিখুন।’

সভায় ঢাবি অধিভুক্ত সাত কলেজের চলমান সঙ্কট নিরসনের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, আহম্মদ কবির, মুহাম্দ মাহদী হাসান, মুহা. মিরাজুল ইসলাম, মুহা. ইকবাল হুসাইন,মুহা. শরিফ হোসাইন সহ বিভিন্ন ওয়ার্ড, প্রতিষ্ঠান, ইউনিয়ন থেকে আগত সদস্য, কর্মী ও দায়িত্বশীল বৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here