নিউজ প্রাচ্যের ডান্ডি, আড়াইহাজার প্রতিনিধি: আড়াইহাজারে এইচএসসি পরীক্ষায় নকলের দায়ে ১০ পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। নকলে সহযোগিতা করার দায়ে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট প্রাইমারী স্কুলের এক শিক্ষক সহ ৫ জনকে আটক করলেও পরে তাদেরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

সোমবার (৯ এপ্রিল) এইচএসসি পরীক্ষার আইসিটি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শুরুর সাথে সাথে বহিরাগতদের সহযোগিতায় আড়াইহাজারে সরকারী সফর আলী কলেজ পরীক্ষা কেন্দ্রে ও আড়াইহাজার পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নকলের মহোৎসব চলতে থাকে।

ঐ সময় দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুরাইয়া খান আড়াইহাজার পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ৭ পরীক্ষার্থীকে নকল করার সময় হাতেনাতে ধরে তাদেরকে বহিস্কার করেন এবং সরকারী সফর আলী কলেজ পরীক্ষা কেন্দ্র থেকে নকল করার দায়ে ৩ ছাত্রকে বহিস্কার করা হয়। ঐ সময় নকলে সহযোগিতা করার দায়ে আড়াইহাজার পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে নির্বাহী ম্যাজিষ্ট্যেট ৫ ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করেন। আটককৃতরা হল-উজান গোপিন্দী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও বড় বিনারচর গ্রামের মোতালিব এর ছেলে হায়াত মাহমুদ, সত্যবান্দী এলাকার মতিউর রহমানের ছেলে হাসিবুল ইসলাম, দক্ষিণপাড়া এলাকার সাদত আলীর ছেলে রকিবুল ইসলাম, পাঁচরুখী এলাকার আবু ছিদ্দিকের ছেলে সিয়াম আহম্মেদ ও বৈলারকান্দী এলাকার ছিদ্দিক ভুইয়ার ছেলে রুবেল ভুইয়া। বহিস্কৃত ছাত্রদের মধ্যে সরকারী সফর আলী কলেজের ৭ জন, হাজী বেলায়েত হোসেন কলেজের ২ জন ও পাঁচরুখী বেগম আনোয়ারা কলেজের ১ জন রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সুরাইয়া খান ১০ ছাত্র বহিস্কারের সত্যতা স্বীকার করে জানান, সরকারী নির্দেশনা অমান্য করে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করার দায়ে আটককৃতরা অপরাধ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করলে তাদেরকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here