নিউজ প্রাচ্যের ডান্ডি: করোনাভাইরাসের মহামারির কারনে লকডাউনে গৃহবন্দী থাকা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ডের কর্মহীন অসহায় এক হাজার পরিবারের মাঝে আবারো খাদ্য উপহার সামগ্রী পৌছে দিলেন ১৬নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মোঃ নাজমুল আলম সজল।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সাফায়েত আলম সানির সার্বিক সহযোগীতায় গত শনিবার থেকে শুরু হয়ে সোমবার (১১ মে) পর্যন্ত পর্যায়ক্রমে ১৬নং ওয়ার্ডের এক হাজার অসহায় পরিবারের ঘরে ঘরে পৌছে দেওয়া হয় এই খাদ্য সামগ্রী। প্রতিটি প্যাকেট খাদ্য উপহার হিসেবে ছিল- ৫ কেজি চাল, ২ কেজি আলু , ১ কেজি পিয়াজ, ১ কেজি মসুর ডাল, ১ কেজি চিনি ও আধা লিটার সয়াবিন তেল।

জানা গেছে, সারাবিশ্বে মহামারি আকার ধারন করা মরনঘাতি করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে সারাদেশে একটানা লকডাউনের প্রথম থেকেই করোনা পরিস্থিতি মোকাবিলায় সাহসিকতার সঙ্গে নিজের যা আছে তা নিয়েই বিপদগ্রস্থ মানুষের কল্যানে তাদের পাশে দাঁড়িয়েছেন ১৬নং ওয়ার্ড কাউন্সিলর শেখ নাজমুল আলম সজল।

করোনার শুরুতে বিভিন্ন এলাকায় বেসিন ও পানির পাশাপাশি ক্ষারযুক্ত সাবানে হাত ধোয়ার ব্যবস্থা করেছেন মানুষের জন্য। প্রতিদিন ওয়ার্ডের প্রতিটি রাস্তাঘাটে জীবানুনাশক ঔষধ ছিটানোর পাশাপাশি মশার ঔষধও স্প্রে করেছেন নিয়মিত। সড়কে নেমে করেছেন সড়ক ও যানবাহন জীবাণুমুক্ত করার কাজ। পরবর্তীতে সম্পূর্ন ব্যাক্তিগত অর্থায়নে নিজ অর্থায়নে প্রায় ৫ হাজার বোতল হেক্সিসল হ্যান্ড স্যানিটাইজার ওয়ার্ডবাসীর মাঝে বিতরণ করেন। পরবর্তীতে নিজ উদ্যোগে কার্যত লকডাউনের কারনে গৃহবন্দী থেকে কর্মহীন হয়ে পড়া ১৬নং ওয়ার্ডের ৩ হাজার পরিবারের বাড়ি বাড়ি যেয়ে খাদ্য সামগ্রী উপহার পৌছানো শুরু করেন এই কাউন্সিলর।

এর মধ্যে স্থানীয় এমপি সেলিম ওসমানের পক্ষ থেকে ১৬নং ওয়ার্ডবাসীর জন্য প্রদানকৃত ৭ হাজার কেজি চাউল এবং কাউন্সিলর সজলের ব্যাক্তিগত উদ্যোগে ১৮ হাজার কেজি (সর্বমোট ২৫ হাজার কেজি) চাউল এবং ‘স্লোগান’ সংগঠনের পক্ষ থেকে প্রদানকৃত ৫ হাজার কেজি আটা ২৫০০ দুঃস্থ পরিবারের কাছে পৌছে দেন কাউন্সিলর সজল। যার মধ্যে প্রতিটি পরিবার পেয়েছে ১০ কেজি চাউল এবং ২ কেজি আটা।

এছাড়া, নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডের সভাপতি তানভীর আহমেদ টিটুর পক্ষ থেকে কাউন্সিলরের নিকট হস্তান্তরকৃত ৫০০ প্যাকেট খাদ্য সামগ্রী (চাল, ডাল, তেল, পেঁয়াজ, আলু ও লবন) ১৬নং ওয়ার্ডের আরো ৫০০ টি অসহায় পরিবারের মাঝে বিতরণ করা হয়।

তাছাড়া, প্রধানমন্ত্রীর দেওয়া নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন থেকে প্রাপ্ত সরকারী খাদ্য সামগ্রী ১৫৪১টি পরিবারের মাঝে অত্যন্ত সুষ্ঠুভাবে বিতরণ করেছেন ১৬নং ওয়ার্ডের এই কাউন্সিলর। পাশাপাশি মানবতার কথা চিন্তা করে করোনা ভাইরাস বা অন্যভাবে ১৬নং ওয়ার্ডের কেউ মৃত্যুবরন করলে তাদের দাফনের জন্য আট সদস্য বিশিষ্ট একটি সেচ্ছাসেবী দল তৈরি করেছেন কাউন্সিলর নাজমুল আলম সজল। যাদের সুরক্ষা ব্যবস্থাও ব্যক্তিগতভাবে নিশ্চিত করেছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here