নিউজ প্রাচ্যের ডান্ডি: ২০ রমজানের মধ্যে জুন মাসের বেতন ও পূর্ণ বোনাস পরিশোধ এবং শ্রমিকদের রেশন, বাসস্থান, চিকিৎসা ও শ্রমিকের সন্তানের ডে-কেয়ার সেন্টারের জন্য বাজেটে বিশেষ বরাদ্দের দাবীতে গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট সিদ্ধিরগঞ্জ থানা শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২ জুন) বিকাল ৫টাÑ৬টা চৌধুরীবাড়ি বাসস্ট্যা-ে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট সিদ্ধিরগঞ্জ থানার  সভাপতি তৌহিদুল ইসলাম সুজনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সৌমিত্র কুমার দাস, নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি হাসনাত কবীর, সিদ্ধিরগঞ্জ থানার সহ-সভাপতি সামিউল, সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, সহ-সাধারণ সম্পাদক মোবারক হোসেন, কার্যকরী সদস্য নির্মল বর্মন ।

নেতৃবৃন্দ বলেন, ঈদ আসলে মালিকদের টালবাহানার কারণে শিল্প এলাকায় শ্রমিক অসন্তোষ তৈরী হয়। সরকারী প্রতিষ্ঠানে পূর্ণ বোনাস দেয়া হয়। কিন্তু গার্মেন্টসগুলোতে তা দেয়া হয় না। এখানে কোথাও হাফ বোনাস  দেয়া হলেও অধিকাংশ ক্ষেত্রে নাম মাত্র বকশীষ দেয়া হয়। অনেক ক্ষেত্রে তাও দেয়া হয় না। ফলে চরম অসন্তোষ তেরী হয়। প্রশাসন এখানে নির্বিকার থাকে। নেতৃবৃন্দ শ্রমিকদের পূর্ণ বোনাস দাবী করেন। এ বিষয়ে যে কোন অনাকাংক্ষিত পরিস্থির জন্য মালিক এবং প্রশাসন দায়ী হবেন। নেতৃবৃন্দ ২০ রমজানের মধ্যে জুন মাসের বেতন ও পূর্ণ বোনাস পরিশোধের দাবী করেন।
 
নেতৃবৃন্দ বলেন, ১ জুন ২০১৭-১৮ সালের ৪০০২৬৬ টাকার বিশাল বাজেট ঘোষণা হয়েছে। কিন্তু শ্রমিক এর দাবী রেশন, আবাসন, চিকিৎসার জন্য বিশেষ বরাদ্দ বাজেটে রাখা হয়নি। যে বাজেট ঘোষিত হয়েছে তাতে শ্রমিকের কোন উপকার হবে। এ বাজেটে কেবল দেশের লুটপাটকারী ধনীরা উপকৃত হবে। নেতৃবৃন্দ বলেন, এখন বাজেট অধিবেশন চলবে। বাজেট সংশোধন করে শ্রমিকের রেশন, আবাসন, চিকিৎসা এবং শ্রমিকের সন্তানের ডে-কেয়ারের জন্য  বিশেষ বরাদ্দ দিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here