নিউজ প্রাচ্যের ডান্ডি: শিক্ষার্থীদের উদ্দেশ্যে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের এমপি শামীম ওসমান বলেছেন, ‘শুধু ভাত খাওয়ার জন্য লেখাপড়া করলে চলবে না। ভালভাবে লেখাপড়া করে দেশ গড়ায় শরিক হতে হবে। তাই তোমরা শুধু দিনে অন্তত ৩ ঘন্টা নিজের জন্য লেখাপড়া করবা। আর এই ৩ ঘন্টায় ‘নো কম্পিউটার, নো ইন্টারনেট, নো ফ্রেন্ড’।’
রবিবার (২৫ মার্চ) সকালে জালকুড়িস্থ হাজী পান্দে আলী উচ্চ বিদ্যালয়ের ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে তিনি শিক্ষার্থীদের প্রতি এই আহ্বান জানান।

শামীম ওসমান আরো বলেন, ‘এই দেশ স্বাধীন করতে ৩০ লক্ষ লোক শহীদ হয়েছে ও ২ লক্ষ মা-বোন তাদের সম্ভ্রম হারিয়েছে। এই দেশের প্রতি তোমাদের দায়িত্ব রয়েছে। কেননা এই দেশ তোমাদের মায়ের মতো।’

তিনি শিক্ষার্থীদের উপদেশ দিয়ে বলেন, ‘তোমরা যে যাই করো না কেন, সর্বদা মা-বাবার সেবা করবে। কেননা সন্তানের জন্য মা-বাবা হচ্ছে সবচেয়ে বড় নেয়ামত।’


শামীম ওসমান বক্তব্যের শুরুতে প্রথমে স্কুলর শিক্ষার্থীদের কাছে তাদের ভবিষ্যত পরিকল্পনা ও স্কুলের সমস্যার বিষয়ে শুনতে চান।

তখন শিক্ষার্থীদের মধ্যে কেউ কেউ র‌্যাব, পুলিশ, ডাক্তার, ইঞ্জিনিয়ার হতে চান। পাশাপাশি তারা অভিযোগ করেন, বিদ্যালয়ের খেলার মাঠে তাদের খেলতে দেয়া হয় না। বিজ্ঞানাগার না থাকাসহ লিংক রোডের উপর ফুটওভার ব্রীজের দাবী জানান।

অত্র বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী সিফাত লিংক রোডের রাস্তা পার হতে গিয়ে সম্প্রতি দুর্ঘটনার শিকার হন। এই ঘটনাটি একজন শিক্ষার্থী সাংসদের কাছে জানালে সাংসদ তাৎক্ষণিকভাবে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে বিষয়টি দেখার নির্দেশ দিয়ে বলেন, ‘খোঁজ নিন, শিশুটির কি অবস্থা। তার চিকিৎসার খোঁজ নিন, সরকারীভাবে চিকিৎসার ব্যবস্থা যদি না হয় তবে প্রাইভেট হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা আমি করবো। যা সহযোগীতার প্রয়োজন আমাকে জানান, আমি সব ব্যবস্থা করে দিবো।’

অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব মো: আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও অত্র বিদ্যালয়েরর দাতা সদস্য নাজিম উদ্দিন আহম্মেদ।

এসময় আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, কুতুবপুর ইউপি চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, জেলা পরিষদের সদস্য মোস্তফা হোসেন চৌধুরী, নাসিক মহিলা কাউন্সিলর শারমিন হাবিব বিন্নী, কুতুবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মানিক চান, জেলা যুবলীগ নেতা এহসানুল হাসান নিপু, যুবলীগ নেতা সাব্বির আহমেদ জুলহাস, শ্রমিক নেতা নুরুল ইসলাম, কুতুবপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা এস এম লিটন, যুবলীগ নেতা সাদ্দাম হোসেন কবীর, অত্র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার দাস, হাজী পান্দে আলী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শিশির কুমার বালা প্রমুখ।
পরে তিনি হাজী মিছির আলী ডিগ্রী কলেজের এইচএসসি পরীক্ষাদের প্রবেশপত্র বিতরণ অনুষ্ঠানে অংশ নেন এবং সেখানে ৪ নং একাডেমী ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। একই সাথে এখানেও সাংসদ শামীম ওসমান শিক্ষার্থীদের কাছ থেকে কলেজের বিভিন্ন সমস্যার কথা শুনেন এবং খুব শীঘ্রই এসব সমস্যা সমাধানের আশ্বাস দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here