নিউজ প্রাচ্যের ডান্ডি: প্রাণঘাতি করোনা ভাইরাসের ছোবলে বিপর্যস্ত জনজীবন। দীর্ঘ ৬৬ দিন সাধারণ ছুটি শেষে গত ৩১ মে দেশের সকল অফিস ও শিল্প প্রতিষ্ঠান খুললেও এখনও বন্ধ রয়েছে দেশের আদালতগুলো। স্বল্প পরিসরে ভার্চুয়াল পদ্ধতিতে শুধু জামিন শুনানী চললেও বেশীরভাগ আইনজীবীই রয়েছেন কর্মহীন। তাই দেশের আইনজীবীদের অভিভাবক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিল আপদকালীন রিলিফ ফান্ড (করোনা) থেকে দেশের বিভিন্ন আইনজীবী সমিতিকে অনুদান প্রদান করা হয়েছে। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি পেয়েছে ১১ লাখ ৪৯ হাজার টাকা। আর সে অনুদানের জন্যে আবেদন জমা পরেছিলো ৪৬৪ টি। তবে যাচাই বাছাই শেষে ৪৪১ জন আইনজীবীর মাঝে সমানভাবে ২৬০৫ টাকা করে তা বন্টন করে দেয়া হবে বলে জানিয়েছে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি।
জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. মাহবুবুর রহমান এ বিষয়ে নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, বার কাউন্সিল থেকে ১১ লাখ ৪৯ হাজার টাকা দেওয়া হয়েছে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিকে। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ৪৬৪ জন আবেদন করেছিলো এই টাকার জন্যে। যাচাই বাছাই শেষে ২৩ জনকে বাদ দেয়া হয়েছে এবং ৪৪১ জনের মাঝে প্রতি জনকে ২৬০৫ টাকা করে দেয়া হবে।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চলমান করোনা পরিস্থিতে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি থেকে ধার হিসেবে প্রায় ৩০০ আইনজীবীকে ১০ হাজার টাকা করে প্রদান করা হয়েছে এবং এ ধারা এখনো অব্যহত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here